চসিকের স্বাধীনতা স্মারক পদক পেলেন ৬ বিশিষ্টজন

30

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্র ও সমাজে অনন্য অবদানের জন্য চট্টগ্রামের ৬ বিশিষ্ট নাগরিক ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা স্মারক সম্মাননা পদক ২০২২ দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।
গতকাল চসিকের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে এক অনুষ্ঠানে এ পদক দেওয়া হয়। চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব খালেদ মাহমুদের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার বেগম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, সমাজকল্যাণ স্ট্যান্ডিং কমিটির সভাপতি আবদুস সালাম মাসুম, ওয়ার্ড কাউন্সিলর মো. ইলিয়াছ, হাসান মুরাদ বিপ্লব, মো. নুরুল আমিন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভীন জেসী, ফেরদৌসী আকবর, সংবর্ধিত অতিথি পেশাজীবী সংগঠক ডা. একিউএম সিরাজুল ইসলাম চৌধুরী, সিনিয়র সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরী ও আল মানাহীলের পক্ষে আবুল কালাম আজাদ।
উপস্থিত ছিলেন চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু। নির্বাচিত বিশিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের সদস্যদের হাতে পদক তুলে দেন মেয়র।
এ বছর পদক পেয়েছেন স্বাধীনতায় এমএ ওহাব (মরণোত্তর), মুক্তিযুদ্ধে এসএম ইউসুফ (মরণোত্তর), সাংবাদিকতায় হেলাল উদ্দিন চৌধুরী, সংস্কৃতিতে ওস্তাদ জগদানন্দ বড়ুয়া (মরণোত্তর), ক্রীড়ায় নজরুল ইসলাম লেদু, সমাজসেবায় আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ এবং চিকিৎসায় ডা. একিউএম সিরাজুল ইসলাম।
অনুুষ্ঠানে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ৩০ লাখ মানুষের প্রাণ, ৩ লাখ মা-বোনের সম্ভ্রম এবং কোটি মানুষের সর্বস্ব ত্যাগের ফসল আমাদের স্বাধীনতা। বাঙালির এই শ্রেষ্ঠ অর্জনকে প্রজন্ম থেকে প্রজন্মে পৌঁছে দিতে হবে। সবার অবদানের স্বীকৃতি দিতে হবে। যে জাতি গুণীদের সম্মান করতে পারে না সেই জাতি উন্নত হতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এই উন্নয়নের চাকাকে সচল রাখতে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।