চসিকের একুশে সম্মাননা ও পুরস্কার পাচ্ছেন ১৭ জন

31

পূর্বদেশ ডেস্ক

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ১৭ জন কৃতি ব্যক্তিত্বকে সম্মাননা পদক ও পুরস্কার দেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।
তাঁরা হলেন শিল্প উন্নয়ন ও সমাজসেবায় একে খান (মরণোত্তর), সংস্কৃতিতে বুলবুল চৌধুরী (মরণোত্তর), মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে মৌলভী সৈয়দ আহমদ (মরণোত্তর), ভাষা আন্দোলনে মোহাম্মদ এজাহারুল হক (মরণোত্তর), শিক্ষায় শাফায়েত আহমদ সিদ্দিকী (মরণোত্তর), সংবাদপত্র শিল্পের বিকাশ ও মানোন্নয়নে এমএ মালেক, চিকিৎসায় ডা. পিবি রায় ও ডা. শমীরুল ইসলাম বাবু (মরণোত্তর), সাংবাদিকতায় নুরুল আমিন, ক্রীড়ায় আশীষ ভদ্র, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও গবেষণায় আনোয়ার হোসেন পিন্টু।
সাহিত্যক্ষেত্রে অবদানের জন্য কবিতায় খালিদ আহসান (মরণোত্তর) ও রিজোয়ান মাহমুদ, প্রবন্ধ ও গবেষণায় আনোয়ারা আলম, কথাসাহিত্যে আজাদ বুলবুল, শিশুসাহিত্যে উৎপল কান্তি বড়ুয়া ও জসীম মেহবুব। বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ।
আজ মঙ্গলবার চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী এমএ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেসিয়াম মাঠে আয়োজিত অমর একুশে বইমেলা মঞ্চে স্মারক সম্মাননা পদক ও পুরস্কার হস্তান্তর করবেন। খবর বাংলানিউজের