চসিকের অভিযানে ৯৩ হাজার টাকা জরিমানা আদায়

8

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) উদ্যোগে নগরে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন অপরাধের দায়ে ৯৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল সোমবার চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন এই অভিযান পরিচালনা করেন।
নগরীর দামপাড়া, চট্টেশ্বরী রোড ও মেহেদীবাগ এলাকায় ডেঙ্গু রোগ প্রতিরোধে এই অভিযান পরিচালনা করেন মারুফা বেগম নেলী। তিনি এডিস মশার উৎসস্থল বিভিন্ন বাসা বাড়ির ছাদ বাগান ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন। এ সময় এডিস মশার স্থান পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি করা হয়। অভিযানে চারটি নির্মাণাধীন ভবনের নীচে এডিস মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় ভবন মালিকের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অন্যদিকে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর অভিযানে মোগলটুলী কমার্স কলেজ রোড ও কদমতলী ফ্লাইওভারের নীচে রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করার দায়ে ১০ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। আদালত সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়েরকৃত মামলায় ২ ব্যক্তিকে ১৪ হাজার টাকা জরিমানা করে।
অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা প্রদান করে।