চলচ্চিত্রে অভিষেক ঊর্মিলার

29

প্রথমবারের মতো বড়পর্দায় অভিনয় করছেন অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। আর এতে তার বিপরীতে দেখা যাবে কলকাতার জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘করুণাময়ী রানি রাসমণি’র অভিনেতা গাজী আবদুন নূরকে। ৭০০-এর বেশি পর্ব অতিক্রম করেও সেই সিরিয়ালে অভিনয়ের ফলে তিনি বাংলাদেশ ও ভারতে সমান জনপ্রিয়।
জানা যায়, মহান মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত এ ছবির নাম রাখা হয়েছে ‘ফ্রম বাংলাদেশ’। পরিচালনা করছেন শাহনেওয়াজ কাকলী। ঊর্মিলা শ্রাবন্তী কর বলেন, ‘প্রায় এক যুগ ধরে নাটকে অভিনয় করছি। অনেক প্রস্তাবই পেয়েছি, তবে কাকলী আপার এই ছবির গল্প অসাধারণ। হাতে সময়ও ছিল। সব মিলিয়ে কাজটি করা।’ গত ১০ অক্টোবর থেকে মানিকগঞ্জের বিভিন্ন স্থানে ছবিটির দৃশ্যধারণ চলছে। ঊর্মিলা চরিত্র প্রসঙ্গে বলেন, ‘আমি নূরের স্ত্রী। এখানে আমার শাশুড়ি ফেরদৌসী মজুমদার। তিনি ছবির কেন্দ্রীয় চরিত্র।
নাম কাননবালা।’‘ফ্রম বাংলাদেশ’ ছবির চরিত্ররা। গাজী আবদুন নূর, ফেরদৌসী মজুমদার ও ঊর্মিলা শ্রাবন্তী কর
এদিকে নূর কলকাতায় জনপ্রিয়তা পেলেও তার বাড়ি বাংলাদেশে। বাগেরহাট জেলার মোল্লারহাট উপজেলায় তার বাড়ি। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে পড়াশোনা করেছেন সেখানেই। কলকাতায় যান ২০১১ সালে। এরপর পড়শোনা শেষ করে কলকাতার মিডিয়ায় যুক্ত হন। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘আমার প্রথম বাংলা চলচ্চিত্র নার্গিস আক্তারের পরিচালনায় স্যার সেলিম আল দীনের ‘যৈবতী কন্যার মন’। ‘ফ্রম বাংলাদেশ’ আমার দ্বিতীয় ছবি।’’
জানা যায়, ছবিতে অভিনয় করছেন চিত্রনায়িকা তমা মির্জাও। আরও আছেন আশীষ খন্দকার, মৌসুমী নাগ, হিল্লোলসহ অনেকে। আগামী ১০ নভেম্বর এর দৃশ্যধারণ শেষ হবে।