চমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের নতুন সংগঠন ‘ইচিপ’

14

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষানবিশ চিকিৎসকদের নতুন সংগঠন ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ) ২০২১-২০২২’র কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে ডা. কে এম তানভীরকে সভাপতি ও ডা. মো. খোরশেদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য এই কমিটি গঠন করা হয়। সোমবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসকদের কল্যাণে কাজ করার পাশাপাশি রোগীদের সেবায় নিজেদের আতœনিয়োগ করার লক্ষ্যে এ কমিটি গঠন করা হয় বলে জানান সংশ্লিষ্টরা।
কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন মিসবাহ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইমন সিকদার, সাংগঠনিক সম্পাদক ওবায়দুল হক ওবায়েদ ও রেজাউল করিম শ্রাবণ, অর্থ সম্পাদক শ্বাশ্বত মজুমদার আকাশ, দপ্তর সম্পাদক ফয়সাল বিন জাহাঙ্গীর, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহরিয়ার ইসলাম ইমন, রোগী কল্যাণ সম্পাদক মো. সাকী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন চৌধুরী তামিম, সাংস্কৃতিক সম্পাদক হিসেবে ফারজানা আহমেদ দুলালীর নাম ঘোষণা করা হয়েছে।
এছাড়া কার্যকরী সদস্য পদে আছেন- সাজেদ হোসাইন, ফয়সাল সৌরভ তালুকদার, মোস্তাকিমুর রহমান, মুশফিক সালেহীন, আদিত্য অধিকারী, অনির্বাণ দেব, রায়হান কবির, শেহতাব আনোয়ার খান, মোস্তফা আরাফাতুল ইসলাম, ওমর ফারুক তানভীর, হাসিব শাহরিয়ার নিলয়, আরিফুর রহমান শাওন, প্রীতম মল্লিক টুটুল, জয়িতা চক্রবর্তী, সাকিবা মুসাররাত, আলিফা সাইবিন নিকিতা, তামান্না তাসবিহা, দীপিতা চৌধুরী দিবা, তাসনিম আক্তার এবং ফাহিমা জাহান মাহমুদ।
নতুন গঠিত কমিটির সভাপতি শিক্ষানবিশ চিকিৎসক কে এম তানভীর বলেন, আগামী এক বছরের জন্য আমরা চমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক পরিষদের প্রথম পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছি। সোমবার পূর্ণাঙ্গ এই কমিটির তালিকা আমরা ঘোষণা করেছি। কমিটিতে যারা রয়েছে তারা সবাই শিক্ষানবিশ চিকিৎসক হিসেবে কাজ শুরু করেছি। তবে শিক্ষানবিশ চিকিৎসক হিসেবে মেয়াদ শেষ কিংবা এখনো রেগুলার কোর্সই শেষ করেননি এমন কেউ কমিটিতে রাখা হয় নাই।
তিনি বলেন, এই সংগঠন করার অন্যতম লক্ষ্য হচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসকদের কল্যাণে কাজ করা। এর পাশাপাশি রোগীদের সেবায় নিজেদের আত্মনিয়োগ করাই কমিটির মূল লক্ষ্য।
যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক যুবনেতা মো. সাইফুল আলম লিমন এর নেতৃত্বে আনন্দ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুরাতন রেলওয়ে স্টেশন এসে সমাবেশে মিলিত হয়। মহানগর ছাত্রলীগের সাবেক সদস্য শরীফ আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন যুবনেতা সাইফুল আলম লিমন। বক্তব্য দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মো. রেজাউল আলম রনি, সুজয়মান বড়–য়া জিতু, রবিউল হাসান রিপন, মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাজা মিয়া, চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ, নগর স্বেচ্ছাসেবক লীগের সংগঠক শেখ ফরিদ আহমেদ ভূবন, নগর কৃষকলীগের সংগঠক নজরুল ইসলাম চৌধুরী, ডবলমুরিং থানা শ্রমিক লীগের সভাপতি মো. হারুন, খুলশী থানা শ্রমিক লীগের সভাপতি মো. শরীফ, কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল মওলা সজীব, চুয়েট ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইফফাত হক নিশান, নগর ছাত্রলীগের সদস্য ইফতেখার শায়ান প্রমুখ। বিজ্ঞপ্তি