চবি হিসাববিজ্ঞান বিভাগে সুবর্ণজয়ন্তীর প্রস্তুতি

15

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হিসাববিজ্ঞান বিভাগের ৫০ বর্ষপূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের অংশগ্রহণের জন্য অনলাইন নিবন্ধন শুরু হবে রবিবার (৩ জুলাই) থেকে। গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের আহবায়ক কমিটি এসব কথা জানান। নিবন্ধন চলবে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। নিবন্ধনে সাবেক শিক্ষার্থীদের জন্য ১ হাজার টাকা, বর্তমান শিক্ষার্থীদের ৩০০ টাকা ও সাবেক শিক্ষার্থীদের পরিবারের সদস্যপ্রতি ৫০০ টাকা ধার্য করা হয়েছে। ১৫ অক্টোবর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও শহরে দুই পর্বে অনুষ্ঠিত হবে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান। এদিন ক্যাম্পাসে সকাল থেকে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভার পর বিকালে শহরের জিইসি মোড়স্থ জিইসি কনভেনশন সেন্টারে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।
এ অনুষ্ঠান আয়োজনের লক্ষ্যে বিভাগের শিক্ষক ও অ্যালামনাইদের সমন্বয়ে আয়োজক কমিটি গঠন করা হয়েছে। এতে আহŸায়ক হিসেবে আছেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী। সদস্য সচিব হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আলী আরশাদ চৌধুরী। প্রধান সমন্বয়কারী বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আইয়ূব ইসলাম।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক শাহেদ বীন ছাদেক, ড. মো. ইকবাল হোছাইন, রুমানা আকতার, মো. আলী আরশাদ চৌধুরী, ড. মো. মোরশেদুর রহমান, সহকারী অধ্যাপক সুমন ভট্টাচার্য্য, মো. কাউছার হামিদ, শিমুল চক্রবর্তী, মো. রকিবুল ইসলাম মৈশান, সনজীব সূত্র ধর, প্রভাষক মো. জাহেদুল ইসলাম, তৌহিদ-উজ-জামান খান ও ইশরাত সুলতানা।