চবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ বাড়িওয়ালার বিরুদ্ধে

9

চবি প্রতিনিধি

বাসা ভাড়া নিয়ে কথা কাটাকাটির জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ওঠেছে মো. জসিম নামে এক বাড়িওয়ালার বিরুদ্ধে।
গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাস এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর ভুক্তভোগী শিক্ষার্থী মাসুদ রানা হাটহাজারী থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশের হস্তক্ষেপে বিষয়টি সমাধান হয়।
জানা গেছে, ভুক্তভোগী মাসুদ রানা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং মো. জসিম দক্ষিণ ক্যাম্পাস বউ বাজারের পাশে বিসমিল্লাহ্ ভবনের মালিক।
ভুক্তভোগী শিক্ষার্থী মাসুদ রানা জানান, আমার এলাকার ভর্তি পরীক্ষার্থী কিছু মেয়েকে রাখার জন্য গত ২১ অক্টোবর দক্ষিণ ক্যাম্পাসের বউ বাজার সংলগ্ন বিসমিল্লাহ্ ভবনে তিনদিনের জন্য ৬ হাজার টাকা দিয়ে বাসা ভাড়া নিয়েছি। পরদিন বাড়ির মালিক বাসা ভাড়া দেবেন না বলে জানান। বাড়ির মালিক বলছিলেন, এখানে শিক্ষকরা থাকেন, তারা ভাড়া দিতে নিষেধ করেছেন। কিন্তু খবর নিয়ে জানা গেছে, এখানে কোনো শিক্ষক থাকেন না। এ নিয়ে কথা-কাটাকাটি হলে বাসার সামনে ১০-১২ জন ছেলে আমাকে মারধর শুরু করে। এ বিষয়ে হাটহাজারী মডেল থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে।
এ বিষয়ে জানতে ভবন মালিককে একাধিক ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।
হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, পরীক্ষার্থী রাখার জন্য বাড়ি ভাড়ার টাকা নিয়ে ঝামেলা। একজন আট হাজার বলছে, আরেকজন ছয় হাজার। এটা নিয়ে ধাক্কাধাক্কি, ঝগড়া-বিবাদ। আমরা মীমাংসা করে দিয়েছি।