চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম এর নবীন শিক্ষার্থীদের বরণ

11

কক্সবাজার জেলার চকরিয়া ও পেকুয়া উপজেলা থেকে আগত নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম। ২১ ফেব্রæয়ারি বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে আয়োজিত অনুষ্ঠানে নবীনদের বরণ করে নেয় সংগঠনটি। এসময় সংগঠনটির ২০২৩ সালের ক্যালেন্ডার উন্মোচন করা হয়। এছাড়াও এদিন সংগঠনের সাবেক-বর্তমান সদস্যদের অংশগ্রহণে চড়ুইভাতি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও ফোরামের প্রধান উপদেষ্টা প্রফেসর আব্দুল হক।
প্রফেসর আব্দুল হক বলেন, চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরামের যাত্রা শুরু হয় অনেক আগে। এটি আমাকে আবেগে আপ্লুত করে। একজন নতুন ছাত্র যখন বিশ্ববিদ্যালয়ে আসে তখন সে অনেক সমস্যায় পরেন। এই ফোরাম তাদের নিয়ে কাজ করে। ফলে এই ক্যাম্পাসে আসা নবীন ছাত্রদের অনেক জটিলতা খুব সহজেই সমাধান হয়। আসলে এটি কিন্তু বেশ কষ্টের কাজ। আর যারা এই কষ্টের কাজটি করে যাচ্ছেন তারা এর প্রতিদান অবশ্যই পাবেন। আমি আশা করি এই ছাত্র সংগঠনটি ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি গুরুত্বপূর্ণ ছাত্র সংগঠনে পরিণত হবে। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের এজিএম আরিফ আহমেদ, সংগঠনটির উপদেষ্টা সাইদুর রহমান মিন্টু, হোসাইন আকতার রাফি, সাজ্জাদ জুয়েল, জায়েদ মার্শাল, আবু সাদাত মো. সায়েম, ইরফান সাজ্জাদ, মনসুর আলম প্রমুখ। ফোরামের সভাপতি রবিউল হাসান জোশাদের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক ইমরান হাসান শাহীনের সঞ্চালনায় র‌্যাফেল ড্র, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। বিজ্ঞপ্তি