চবির ইতিহাস বিভাগের সেমিনার কক্ষে আগুন

49

বৈদ্যুতিক শর্ট সার্কিটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের সেমিনার কক্ষে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে আগুনে পুড়ে গেছে ওই কক্ষের সিলিং, আসবাবপত্র ও শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে ওই কক্ষের শীতাতপ নিয়ন্ত্রণ যš থেকে শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। পরে শিক্ষক-শিক্ষার্থী ও দমকল বাহিনীর তৎপরতায় দুপুর সাড়ে ১২ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।
হাটহাজারী ফায়ার সার্ভিস স্টেশনের অপারেশন ইনচার্জ আবু জাফর জানিয়েছেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে দ্রুত তাদের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে সাড়ে ১২ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছিল।
এদিকে অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক বকুল চন্দ্র চাকমা। তিনি বলেন, আগুন লাগার পরপরই হাটহাজারী ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। এছাড়া সে সময় সেমিনার কক্ষে কেউ না থাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে?