চবিতে ৩৮২ কোটি টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন

16

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২২-২০২৩ অর্থবছরের জন্য ৩৮২ কোটি ৪১ লাখ টাকা প্রাক্কলিত রাজস্ব বাজেট অনুমোদন দেয়া হয়েছে। গত শনিবার নগরীর চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির (এফসি) ৫৮ তম যৌথ সভায় এই বাজেটের অনুমোদন দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। সভায় ২০২১-২০২২ অর্থবছরে সংশোধিত রাজস্ব বাজেট ৩৮৭ কোটি ৩২ লাখ টাকা এবং ২০২২-২০২৩ অর্থবছরে প্রাক্কলিত রাজস্ব বাজেট ৩৮২ কোটি ৪১ লক্ষ টাকা অনুমোদন করা হয়। আগামী ২৩ জুলাই এই বাজেট ঘোষণা হতে পারে বলে জানা গেছে। গত রোববার বিশ্ববিদ্যালয় ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞাপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।
সভায় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, শিক্ষা-গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। করোনা মহামারী সহ বিভিন্ন দুর্যোগেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান প্রশাসন সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্ষদসহ সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, অধ্যাপক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, অধ্যাপক ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান এবং এফসি সদস্য অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক আবু মুহাম্মদ আতিকুর রহমান ও অধ্যাপক ড. সুলতান আহমেদ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ অর্থবছরের জন্য ৩৬০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়।