চবিতে ২য় বার ভর্তি পরীক্ষা পুনরায় সিদ্ধান্ত ঈদের পর

13

চবি প্রতিনিধি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ প্রথম বর্ষ ¯œাতক ভর্তি পরীক্ষায় ২য় বার অংশগ্রহণের কোনো প্রকার সুযোগ নেই বলে প্রস্তাব গৃহীত হয়েছিলো। গত ২১ এপ্রিল ডিনস কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকে একইসাথে ভর্তি পরীক্ষার আবেদন ফি ২০০ টাকা বৃদ্ধির প্রস্তাবও গৃহীত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক. ড শিরীণ আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে উপস্থিত ছিলেন।
কিন্তু দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার বিষয়ে চ‚ড়ান্ত সিদ্ধান্ত নিতে ঈদের পর আবারো বৈঠকে বসবে ভর্তি পরীক্ষার কোর কমিটি। একই বৈঠকে ভর্তি পরীক্ষার ফি ২০০ টাকা বৃদ্ধির বিষয়টিও পুনর্বিবেচনা করা হবে বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার বিষয়টি পূর্বদেশকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার ও ভর্তি পরীক্ষার কোর কমিটির সদস্য সচিব এসএম আকবর হোছাইন।
তিনি বলেন, ২১ এপ্রিল ডিনদের বৈঠকে যে সিদ্ধান্তগুলো হয়েছে সেগুলো প্রাথমিক। এগুলোকে এক প্রকার প্রস্তাবনা বলা চলে। তবে ভর্তি পরীক্ষা সংক্রান্ত সব বিষয় নিয়ে ঈদের পর কোর কমিটির সকল সদস্য মিলে বৈঠকে বসবেন। ওই বৈঠকেই যাবতীয় চ‚ড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে। তিনি আরো বলেন, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকবে কি থাকবে না, পরীক্ষার ফি বাড়বে কি বাড়বে না সে ব্যাপারে ওই মিটিংএ চ‚ড়ান্ত সিদ্ধান্ত হবে।