চবিতে শিক্ষার্থীকে মারধর ছাত্রলীগের

8

চবি প্রতিনিধি

ফেসবুকে সরকার বিরোধী লেখালেখি করার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিবির সন্দেহে এক ছাত্রকে পিটিয়েছে শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের নেতাকর্মীরা।
মারধরের শিকার ওই ছাত্রের নাম তামজিদ উদ্দিন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র। তিনি হাতিয়া উপজেলা সাধারণ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক।
গতকাল সোমবার দুপুর একটার দিকে তার নিজ ক্লাসরুম থেকে ছাত্রলীগ কর্মীরা তাকে আটক করে মারধর করে। পরে তাকে প্রক্টরের হাতে তুলে দেয় তারা। পরবর্তীতে প্রক্টরিয়াল বডি তাকে পুলিশের হাতে তুলে দেয়। প্রায় ৩ ঘণ্টা প্রক্টর অফিসে আটকে রাখার পর পুলিশ মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়।
ছাত্রলীগকর্মী সাহিল কবির জানান, ওকে আমরা দীর্ঘদিন ধরে ফলো করছি। সে নুরুর দল করে। তাছাড়া সে প্রায় সময়ই ফেইসবুকে সরকার বিরোধী জামায়াত শিবিরকে সমর্থন করে লেখালেখি করত। ওকে আমরা বেশ কয়েকবার সতর্ক করার পরেও সে এসব কাজ চালিয়ে যায়। আজকে আমাদের ছেলেরা তাকে ধরে নিয়ে এসে প্রক্টরের হাতে তুলে দেয়।
বিজয় গ্রুপের নেতা মোহাম্মদ ইলিয়াস বলেন, ছেলেটি সরকার বিরোধী কর্মকান্ডে জড়িত। প্রায় সময়ই সে রাষ্ট্র ও সরকার বিরোধী লেখালেখি করে থাকে। সে কারণে আমাদের ছেলেরা তাকে প্রক্টরের হাতে তুলে দিয়েছে।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম বলেন, ছাত্রলীগের ছেলেরা শিবির সন্দেহে এক ছেলেকে ধরে নিয়ে এসেছে। ছেলেটি ছাত্র অধিকার পরিষদের সাথেও জড়িত। আমরা তাকে পুলিশের হাতে তুলে দিয়েছি।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও পরিদর্শক মহিউদ্দিন সুমন বলেন, ভবিষ্যতে আর এ ধরনের পোস্ট দেবে না মর্মে তামজিদ উদ্দিনের কাছ থেকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।