চবিতে ফের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সাংবাদিক হেনস্তার অভিযোগ

9

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ফের সাংবাদিক হেনস্তার ঘটনা ঘটেছে। এবার অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও উপগ্রুপ সিএফসির নেতা নাসির উদ্দিন সুমনের (সুমন নাসির) বিরুদ্ধে।
অপরদিকে হেনস্তার শিকার সাংবাদিকের নাম গিয়াস উদ্দিন। তিনি বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির চবি প্রতিনিধি।
গত সোমবার বিকেলে চবি প্রশাসনিক ভবনে উপাচার্যের কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ নিয়ে গতকাল মঙ্গলবার হেনস্তার শিকার ওই সাংবাদিক বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
গিয়াস উদ্দিন জানান, সোমবার বিকেল সাড়ে ৩ টার দিকে সংবাদ সংগ্রহের কাজে চবি প্রশাসনিক ভবনে উপাচার্যের কার্যালয়ে যান তিনি। সে সময় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সুমন নাছিরসহ নেতা-কর্মীরা ভিসি অফিসের অভ্যর্থনা কক্ষে বসা ছিলেন।
এ সময় সুমন নাছির চোখ রাঙিয়ে তাকে ভেতরে যেতে নিষেধ করেন এবং তাদের দু’জনের মধ্যে বাগবিতন্ডা হয়। নিষেধের কারণ জানতে চাইলে অকথ্য ভাষায় সুমন নাছির তাকে গালাগালি এবং মারমুখী আচরণ করেন।
তিনি বলেন, ‘সুমন নাছির আগেও সংবাদ উপস্থাপনকে কেন্দ্র করে বেশ কয়েকবার আমার পেশাগত দায়িত্ব পালনে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন’। গিয়াস উদ্দিন বলেন, ‘সেখানকার সিসিটিভি ফুটেজ আছে। সেটি দেখলেই বিষয়টি পরিষ্কার হবে। আমি এই ঘটনায় মঙ্গলবার প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দিয়েছি’।
এদিকে সাংবাদিক গিয়াস উদ্দিনের বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলেছেন অভিযুক্ত ছাত্রলীগ নেতা সুমন নাসির। তিনি বলেন, আমরা পুরো ছাত্রলীগের বডি সেখানে ছিলাম। ‘সেই (গিয়াস) প্রথমে আমাদের সাথে বাজে আচরণ করেছে। সে রুমে ঢুকেই আমার দিকে তাকিয়ে তাচ্ছিল্যের হাসি হেসেছে।
তিনি বলেন, ‘আমরা ম্যাডামের (উপাচার্য) সঙ্গে কথা বলতে সেখানে গিয়েছিলাম। তাকে পরে আসতে বলি। এরপরই সে জিজ্ঞেস করে, আমি কি তাকে মারব? আমি উত্তরে বলি, তুমি কি শিবির যে তোমাকে মারব। এরপর গিয়াস চলে যায়।
তিনি আরো বলেন, সে কারো এজেন্ডা বাস্তবায়নের উদ্দেশ্যে সেখানে গিয়েছিল। সেখানে সিসিটিভি ফুটেজ দেখলে সব বুঝা যাবে। আমি তার বিরুদ্ধে প্রক্টর অফিসে পাল্টা অভিযোগ দেব।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন আমরা একটি অভিযোগ পেয়েছি যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, এর আগেও গত ২৭ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলে ছাত্রলীগ কর্মীর জন্মদিনের অনুষ্ঠানে না যাওয়ায় এক সাংবাদিককে মারধর করেন ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের কর্মীরা।