চবিতে প্রশাসনিক দুই পদে পরিবর্তন

3

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রশাসনিক দুই পদে পরিবর্তন এসেছে। বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ওশানোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলম। পাশাপাশি প্রীতিলতা হলের প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. লায়লা খালেদা। দুজনকেই এক বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে।
রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নূর আহমদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে ড. নূরুল আজিম সিকদারকে অব্যাহতি দিয়ে ড. মোহাম্মদ অহিদুল আলমকে প্রক্টর নিয়োগ দেয়া হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস এর অধ্যাপক ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদারকে ২১ এপ্রিল (অপরাহ্ন) হতে প্রক্টর এর পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক ওশানোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল
আলমকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক প্রদেয় ভাতা ও অন্যান্য সুবিধাদিসহ ১ বছরের জন্য প্রক্টর নিয়োগ করা হলো।
একইদিনে অপর বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড.
লায়লা খালেদাকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক প্রদেয় ভাতা ও অন্যান্য সুবিধাদিসহ যোগদানের তারিখ হতে ১ বছরের জন্য প্রীতিলতা হলের প্রভোস্ট নিয়োগ করা হলো।
নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলম বলেন, আমি প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছি। উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে র‌্যাংকিংয়ে নিয়ে আসার জন্য উদ্যোগ গ্রহণ করেছেন। এ উদ্যোগ বাস্তবায়ন করতে আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে। এছাড়া হলসমূহের উন্নয়নসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য আমি কাজ করে যাব।
প্রীতিলতা হলের নবনিযুক্ত প্রভোস্ট অধ্যাপক ড. লায়লা খালেদা বলেন, হলে অবস্থানরত শিক্ষার্থীদের মৌলিক কিছু সমস্যা থাকে। আমি তাদের সাথে বসে আলাপ আলোচনার মাধ্যমে সমাধান করার চেষ্টা করব। এছাড়াও হলের আবাসন, পানির সমস্যা, লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ, খাবারের মান বজায় রাখার ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিব। – চবি প্রতিনিধি