চবিতে জুম্ম শিক্ষার্থীদের বৈসাবির অনুষ্ঠান

27

 

‘বুনোফুলের গন্ধে ছড়িয়ে পড়ুক সাংস্কৃতিক বৈচিত্রতা, ঐক্য ভ্রাতৃত্বের বন্ধন হোক বৈসাবি’র চেতনা’ শ্লে­াগানকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত জুম্ম শিক্ষার্থী পরিবারের উদ্যোগে ৮ এপ্রিল বিকেল ৩টায় চবি মুক্তমঞ্চে ‘বৈসাবি ও সাংস্কৃতিক বৈচিত্র্য উৎসব’ অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক ও চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক খ. আলী আর রাজী, সমাজতত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মাইদুল ইসলাম, সহকারী প্রক্টর গোলাম কুদ্দুস লাবলু ও সহকারী প্রক্টর মোহাম্মদ শাহরিয়ার বুলবুল তন্ময়।
উপ-উপাচার্য তাঁর বক্তব্যে জুম্ম পরিবারের সদস্যসহ উপস্থিত সকলকে বাংলা নববর্ষের আগাম শুভেচ্ছা জানান। তিনি চবিতে অধ্যয়নরত জুম্ম পরিবারের সদস্যদেরকে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে চমৎকার একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করায় ধন্যবাদ জানান। উপ-উপাচার্য শিক্ষার্থীদেরকে লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক কার্যক্রম নিয়মিত অব্যাহত রাখার আহবান জানান।
জুম্ম শিক্ষার্থী পরিবারের সভাপতি রণেল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত এবং জুম্ম শিক্ষার্থী পরিবারের সদস্য সন্তু চাকমা ও শ্রেয়া চাকমার সঞ্চালনায় এতে বিপুল সংখ্যক জুম্ম শিক্ষার্থী ও ছাত্র-ছাত্রীবৃন্দ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে জুম্ম শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিজ্ঞপ্তি