চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত ৩

7

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে তিন শিক্ষার্থী আহত হয়েছেন। গতকাল শুক্রবার জুমার নামাজের পর পূর্ব শত্রুতার জেরে সংঘর্ষে জড়ায় বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের বগি ভিত্তিক গ্রুপ ‘সিএফসি’ ও ‘সিক্সটি নাইন’।
সংঘর্ষে আহতরা হলেন- ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদ রাফি, ইতিহাস ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাদিম হায়দার ও সমাজতত্ত¡ ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরাফাত রায়হান।
জানা গেছে, ‘সিএফসি’ গ্রুপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এবং ‘সিক্সটি নাইন’ সাধারণ সম্পাদক ইকবাল টিপুর নিয়ন্ত্রণাধীন। আবার রুবেল শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং ইকবাল টিপু সাবেক সিটি মেয়র আজম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। গত বৃহস্পতিবার সিক্সটি নাইনের এক কর্মীকে মারধর করে সিএফসির নেতাকর্মীরা। এ ঘটনার জের ধরে শুক্রবার উভয়পক্ষের কয়েকদফা সংঘর্ষ হয়। এ ঘটনায় তিন শিক্ষার্থী আহত হয়।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমাদের গ্রুপের রায়হান নামের এক কর্মীর ওপর হামলা করা হয়। আমরা বিষয়টা সমাধানের চেষ্টা করছি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভ‚ঁইয়া বলেন, পরিস্থিতি এখন শান্ত রয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।