চন্দ্রঘোনায় টিসিবির পণ্য কিনতে ভিড়

8

কাপ্তাই প্রতিনিধি

কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য কিনতে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। রোববার (২০ নভেম্বর) এসময় টিসিবির পণ্য কিনতে আসা চন্দ্রঘোনা ইউনিয়নের ১নং ওয়ার্ডের গুলনাহার আক্তার ও লাকি বেগম জানান, আমরা খবর পেয়ে টিসিবির পণ্য কিনতে এসেছি। এখন বাজারে নিত্য পণ্যের দাম যেভাবে বেড়ে গেছে তাতে আমরা খুব অসহায় হয়ে পড়েছি। তাই এই সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্যে কিনতে পেরে খুব ভালো লাগছে।
টিসিবির পণ্য কিনতে আসা ১নং চন্দ্রঘোনা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্দা আবু তাহের এবং ২নং ওয়ার্ডের গৌরাঙ্গ দাশ জানান, বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে সুলভ মূল্যে টিসিবির পণ্য কিনতে পেরে কিছুটা টাকা সাশ্রয় হচ্ছে। এজন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। এবং এই টিসিবির বিতরণ কার্যক্রম চলমান রাখার জন্য অনুরোধ জানান।
চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন মিলন জানান, রবিবার ইউনিয়ন পরিষদের ১,২, ৩ ও ৪ নং ওয়ার্ডের ১ হাজার ৬২ জনকে টিসিবির পণ্য দেওয়া হচ্ছে। কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন জানান, কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ৩নং চিৎমরম ইউনিয়নে ফের টিসিবির বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। প্রায় ১৪শ’ ৭২টি পরিবারকে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিতরণ করা হয়েছে বলে তিনি জানান। এছাড়া গত শনিবার চন্দ্রঘোনা ইউনিয়নের কলাবাগান এলাকায় ৮শ’ ২২ পরিবার এবং চিৎমরম ইউনিয়নের ব্যাঙছড়ি এলাকায় ৬শ’ ৫০ পরিবারকে সরকার কর্তৃক নির্ধারিত ডিলারের মাধ্যমে এই টিসিবির পণ্য তুলে দেওয়া হয়। এসময় ৪০৫ টাকার বিনিময়ে প্রতিটি পরিবার ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মসুর ডাল এবং ১ কেজি চিনি কিনতে পারছেন বলে তিনি জানান।