চন্দ্রঘোনায় আম পাড়ার অভিযোগে কিশোরের উপর হামলা

29

রাঙ্গুনিয়া প্রতিনিধি

আম গাছ থেকে আম পাড়ার অভিযোগে রাঙ্গুনিয়া চন্দ্রঘোনা বনগ্রাম এলাকায় আমগাছের মালিকের হামলায় আনোয়ার হোসেনের ১১ বছরের ছেলে তৌহিদুল ইসলাম (১১) গুরতর আহত হয়ে চট্টগ্রামে চক্ষু হাসপাতালে চিকিৎনাধীর রয়েছে। তার বাম চোখ চিরদিনের জন্য অন্ধ হওয়ার আশংকা করছেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। এ বিষয়ে আহতের মা তানজু আক্তার বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় মামলা করেছেন। মামলায় অভিযুক্ত আসামীদের গেফতার করতে সক্ষম হয়নি। উভয়ের বাড়ি চন্দ্রঘোনা ৯নং ওয়ার্ডের বনগ্রাম লালপাহাড় এলাকায়।
থানায় অভিযোগের সুত্রে জানা যায়, গত ২৫ জুলাই উপজেলার চন্দ্রঘোনা বনগ্রাম এলাকার লাল পাহাড়ে বুলু আক্তার স্বামী মৃত খোরশেদ আলমের আম বাগানে তৌহিদুল ইসলাম আম গাছে উঠে আম পাড়ার সময় মামলার ১নং আসামি বুলু আক্তারসহ আরো ৪/৫ জন মিলে তার উপর ক্ষিপ্ত হয়ে হামলা করে গাছ থেকে পিটিয়ে মাটিয়ে ফেলে দেয়। এতে সে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য চন্দ্রঘোনা দোভাষী বাজারে নিয়ে গেলে সেখানে বিবাদীরা দলবল নিয়ে উপস্থিত হয়ে আবারো হামলা করে। এতে তৌহিদ গুরুতর আহত হলে চট্টগ্রাম মেডিকেল করেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চিকিৎসার পর তার বাম চোখের অবস্থা খারাপ হওয়ায় তাকে পাহাড়তলী চক্ষু হাসপাতালে পাঠানো হয়। সেখানে তৌহিদ ভর্তি রয়েছেন। সেখানকার ডাক্তাররা তার বাম চোখের আলো চিরদিনের জন্য বন্ধ হওয়ার আশংকা প্রকাশ করেছেন।
তৌহিদের মা তানজু আক্তার জানান আমার ছেলে সামান্য আম পাড়ার অভিযোগে কয়েক দফা মেরে গুরুতর আহত করে। শাররীক ভাবে মারাত্নক আহত হয়। তার বাম চোখে এথন কিছুই দেখেনা। ডাক্তাররা তার চোখের বিষয়ে চোখের আলো চিরতরে অন্ধ যাওয়ার কথা বলেছেন। এ বিষয়ে জানার জন্য বিবাদীর বনগ্রাম লাল পাহাড়ে গেলে তাদের ঘর বন্ধ ও তাদের মুঠোফোর বন্ধ পাওয়া গেছে। রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ মাহাবুব মিল্কি জানান বাদির অভিযোগ পেয়ে মামলা নেওয়া হয়েছে। আমরা তদন্ত পূর্বক ব্যবস্থা নেব।