চন্দ্রঘোনায় আগুনে পুড়েছে চারটি গোডাউন

26

রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা লিচুবাগান ও দোভাষীবাজার এলাকার একটি বস্তিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল রবিবার সকাল ১০টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে রাঙ্গুনিয়া ও কাপ্তাই ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে ১টি ক্রোকারিজ, ২টি লেপ-তোষক, ১টি ফার্নিচার দোকানের গোডাউন ও ১টি বসতঘর পুড়ে গেছে। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।
ক্ষতিগ্রস্ত একটি গোডাউনের মালিক মো. জাহাঙ্গীর বলেন, রবিবার সকাল ১০টার দিকে লেপ-তোষকের গোডাউনে হঠাৎ আগুন ধরে যায়। মুহূর্তেই আগুন পাশের গোডাউন ও বসতঘরে ছড়িয়ে পড়ে। এতে দোভাষী বাজারের মো. এমরানের মালিকানাধীন শাহ আমানত ক্রোকারিজের গোডাউন, মো. সফি সওদাগরের মালিকানাধীন মদিনা বেডিং এর গোডাউন, মো. ইব্রাহীমের মালিকানাধীন মদিনা ফার্নিচারের গোডাউন, মো. সেলিমের মালিকানাধীন বসতঘর ও অপর একটি লেপ তোষকের গোডাউন পুড়ে গেছে। ক্রোকারিজ গোডাউনটি পুড়ে আনুমানিক প্রায় ৩০ লাখ টাকা, লেপ-তোষকের গোডাউন দুটিতে তুলা পরিষ্কার করার মেশিনসহ ৪ লাখ টাকা, ফার্নিচার দোকানে ৩ লাখ ও বসতঘরে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। এছাড়া গুদামে রাখা ১০টির অধিক গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। স্থানীয়রাসহ রাঙ্গুনিয়া ও কাপ্তাই ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা লিটন হাওলাদার বলেন, আগুন লাগার খবরে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। আমাদের সাথে কাপ্তাই সার্ভিসের একটি ইউনিটও পরবর্তীতে এসে যোগ দেয়। দুটি ইউনিট যৌথভাবে কাজ করে প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রাপাত ঘটেছে বলে আমরা ধারণা করছি।