চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক কমিটি বিলুপ্ত

14

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশে ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে অনেক দ্বিধাবিভক্তি, ছাত্র আন্দোলন, সিনিয়র নেতৃবৃন্দের অনিহা, নির্দিষ্ট ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করতে না পারায় উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে দক্ষিণ জেলা ছাত্রলীগ। গত বুধবার বিকেলে দক্ষিণ জেলা ছাত্রলীগের এক সভায় এ সিন্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএস বোরহান উদ্দিন।
তিনি বলেন, নির্দিষ্ট ৩ মাসের মধ্যে চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক কমিটি পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি। তাছাড়া নেতৃবৃন্দের মধ্যে সমন্বয়হীনতার কারণে নির্দিষ্ট ৩ মাস সময়ের পর কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। সেই সাথে আগামি ২৩ অক্টোবর পূর্ণাঙ্গ কমিটি গঠন করার লক্ষ্যে সভাপতি, সাধারণ সম্পাদক পদে আগ্রহীদের বায়োডাটা জমা দেয়ার জন্য বলা হয়েছে বলে জানান তিনি।
জানা যায়, দীর্ঘদিন পর ২৫ জুন সাইদুর রহমান আফিসকে আহব্বায়ক, ১৪ জনকে যুগ্ম আহব্বায়ক করে ১০৪ সদস্যবিশিষ্ট আহব্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পরপর চন্দনাইশের গাছবাড়িয়া পুরাতন কলেজ গেইট চত্বরে সড়ক অবরোধ, মিছিল, সমাবেশ, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে পদবঞ্চিতরা। পরবর্তীতে যুগ্ম আহব্বায়কসহ বেশ কয়েকজন সদস্য আহব্বায়ক কমিটি থেকে পদত্যাগ করেন। কমিটি ঘোষণার পর থেকে চন্দনাইশ ছাত্রলীগের দ্বিধাবিভক্তি চরম আকার ধারণ করে। পদবঞ্চিতরা কমিটিতে নেতৃত্ব দানকারীদের উপজেলার বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করতে দেয়নি। ক্ষোভ-বিক্ষোভের মধ্যদিয়ে কেটে যায় ৩ মাস। আহব্বায়ক কমিটি গত ৩ মাসে দৃশ্যমান কোনো রকম কর্মসূচি করতে দেখা যায়নি। তাছাড়া চন্দনাইশ এলাকায় আহব্বায়ক কমিটির সভাও করতে দেখা যায়নি।
এ কমিটির প্রতি সমর্থন ছিলনা অনেক সিনিয়র নেতৃবৃন্দেরও। অনৈক্য এবং নেতাদের অসহযোগিতার কারণে আহব্বায়ক কমিটি ৩ মাসের মধ্যে করতে পারেনি পূর্ণাঙ্গ কমিটি। অবশেষে সবকিছুর অবসান ঘটিয়ে জেলা কমিটি ৩ মাসের মাথায় আহব্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে। কমিটি বিলুপ্ত ঘোষণার পর পদবঞ্চিতরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জেলা কমিটিকে ধন্যবাদ জানিয়ে বিভিন্ন মন্তব্য করেন।
এদিকে কমিটি বিলুপ্ত ঘোষণার সাথে সাথে ছাত্রলীগের একটি অংশ কাঞ্চননগর বাতামতলস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে আনন্দ মিছিল করে। পরে এক সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা জাহিদ চৌধুরী, মো. ওয়াহিদ, মো. সজিব, সম্রাট চৌধুরী, মো. ফয়সাল, মো. মুন্না, কাজী রুমি, সুকান্ত, হাসিব, হিরু, তোহা, ফরমান, সাব্বির, ইমরান, আসিফ, ইমন, তাকিম, নাঈম, তৌহিদ, সাজ্জাদ প্রমুখ।