চন্দনাইশে বসতঘর ও দোকানে দুর্বৃত্তের আগুন

5

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশের বরকলে আগুনে দোকান ও বসতঘর পুড়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেছেন, দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দিয়ে এই ঘটনা ঘটিয়েছে।
গতকাল শনিবার ভোর রাতে দুর্বৃত্তরা মাওলানা তালেব উল্লাহ’র ছেলেদের বসতঘর ও ভাড়া ঘরে আগুন দেয়ার অভিযোগ করেছেন তার ছেলেরা। রাত ৩টা থেকে প্রায় পৌনে ঘন্টাব্যাপী আগুন জ্বলার পর চন্দনাইশ ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় নিয়ন্ত্রণে আসে। তবে এর মধ্যে মাওলানা আবুল কাশেমের কয়েক’শ কিতাব, যার আনুমানিক মূল্য ১ লক্ষ টাকা, পরিবারের সকলের এনআইডি কার্ড, জন্ম নিবন্ধন সনদসহ মূল্যবান দলিলাদি পুড়ে যায়। তাদের দুইটি বসতঘর ও মফজল আহমদের ভাড়া দেয়া ব্যবসায়ী সৈয়দ মিয়ার মনোহরি দোকান পুড়ে আড়াই লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়।
এছাড়া মাওলানা আবু তৈয়ব ও মাওলানা আবু তাহেরের সামনের ঘর পুড়ে ২ লক্ষাধিক টাকাসহ মোট ৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয় বলে ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেন।।
উল্লেখ্য, মাওলানা তালেব উল্লাহ’র সুখ্যাতি রয়েছে স্থানীয়দের কাছে। তার ৩ ছেলেও আলেম, তাদের সাথে পার্শ¦বর্তী প্রতিবেশীদের সম্পত্তি নিয়ে বিরোধ থাকায় পক্ষদ্বয়ের মধ্যে একাধিক অভিযোগ রয়েছে বলে জানিয়েছেন মাওলানা আবু তাহের।
তবে ফায়ার সার্ভিসের সংশ্লিষ্টরা আগুনের সূত্রপাত চিহ্নিত করতে পারেননি বলে জানান। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। প্রতিবেদন লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল বলে জানা যায়।