চন্দনাইশে ডোবায় পড়ে ৩ শিশুর মৃত্যু

50

চন্দনাইশের পশ্চিম কানাইমাদারীতে ডোবার পানিতে ডুবে মারা গেছে একই পরিবারের ৩ শিশু। জানা গেছে, গতকাল পশ্চিম কানাইমাদারী শেখ চান্দের পাড়ার ৩ শিশু খেলতে খেলতে ঘরের পাশের ডোবায় পড়ে মারা যায়। তারা হল হেলাল উদ্দীনের ছেলে সিফাত উদ্দীন আবির (৫), প্রবাসী কাউসার আলমের ছেলে তাহসিন আলম রিপতি (৪) ও মৃত জয়নাল আবেদীনের ছেলে জয়নুল ইসলাম আরিয়ান (সাড়ে ৩)।
দুপুর ১২ টায় ভাসমান অবস্থায় ৩ শিশুর লাশ উদ্ধার করে প্রথমে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার চমেক হাসপাতালে প্রেরণ করেন। তখন চমেক হাসপাতালের কর্তব্যরত ডাক্তার ৩ শিশুকে মৃত ঘোষণা করেন। এ খবর শুনে পরিবারের স্বজনদের আহাজারিতে হাসপাতালের পরিবেশ ভারি হয়ে উঠে।
বিকেলে শিশুদের লাশ গ্রামের বাড়িতে আনা হলে শত শত জনতা এক নজর শিশুদের দেখতে ভিড় জমান। এ সময় পিতা-মাতা ও স্বজনরা কান্নায় ভেঙে পড়ে। শুরু হয় শোকের মাতম। আজ ওমান থেকে তাহসিন আলমের পিতা দেশে আসলে শিশুদের লাশ দাফন করা হবে বলে পারিবারের সদস্যরা জানান।
স্থানীয় আনছারুল হক বলেন, দুপুরে ছেলে তিনটিকে দেখতে না পেয়ে খুঁজতে থাকেন পরিবারের সদস্যরা। এক পর্যায়ে ডোবার পাশে তাদের সেন্ডেল পড়ে থাকতে দেখা যায়। এরপর ডোবা থেকে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।
হেলালের দুই ছেলের মধ্যে আবির বড়, ছোট ছেলের বয়স দেড় বছর, প্রবাসী কাউছার আলমের একমাত্র ছেলে তাহসিন আলম। আর মৃত জয়নাল আবেদীনের আরও ২ মেয়ে ১ ছেলে রয়েছে বলে জানা যায়।