চন্দনাইশে জেলা পরিষদের উন্নয়ন কর্মকাÐ উদ্বোধন মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করার কাজ করছে সরকার : পেয়ারুল ইসলাম

20

চন্দনাইশে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করতে গিয়ে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেছেন, স্বাধীন বাংলাদেশ অভ‚্যদয়ের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী ও কর্মমুখী করার উদ্যোগ গৃহীত হয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠিত হয় এবং ঢাকাস্থ সরকারি মাদ্রাসা-ই-আলিয়া ক্যাম্পাসে এর কার্যক্রম শুরু হয়। তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
গতকাল সোমবার সকালে চন্দনাইশ জাঁহাগিরিয়া শাহ সুফী মমতাজিয়া দরবার শরীফে চট্টগ্রাম জেলা পরিষদ প্রদত্ত বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে ৭ হাজার ৬১৮টি এম্পিওভুক্ত মাদ্রাসায় ১ লাখ ৪৭ হাজার ৮০০ জন শিক্ষক ও কর্মচারীদের প্রতি মাসে বেতন ও ভাতা দেওয়া হচ্ছে। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশাসনিক এবং একাডেমিক বিষয়ে মনিটরিং, এমপিওভুক্তকরণ, শিক্ষক এমপিওভুক্তকরণসহ মাদ্রাসা শিক্ষার একাডেমিক এবং কাঠামোগত উন্নয়নের কাজ করে যাচ্ছে সরকার।
দরবারের সাজ্জাদানশীল হযরত মৌলানা শাহ সুফী সৈয়দ মোহাম্মদ আলীর সভপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুল ইসলাম, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু, জেলা পরিষদের সদস্য দিলোয়ারা ইউসুফ, ফারহানা আফরিন জিনিয়া, সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম বাদশা, চেয়ারম্যান আব্দুর রশীদ কোম্পানি, যুবলীগ নেতা মীর মোহাম্মদ মহিউদ্দিন, চেয়ারম্যান আব্দুল আলীম, চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন, চেয়ারম্যান এস এম সায়েম, সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি কায়সার উদ্দিন চৌধুরী, মোহাম্মদ মামুন প্রমুখ।