চন্দনাইশে কর্নেল অলি খালেদার মুক্তির জন্য প্রত্যেক জেলায় যাব

177

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, খালেদা জিয়া আজ কারাবন্দি। অন্যায়ভাবে তাঁকে বন্দি করে রাখা হয়েছে। তাঁকে মুক্ত করার জন্য আগামী ঈদের পর প্রত্যেক জেলায় জেলায় যাব। তার সাথে কেউ থাক বা না থাক তিনি তার মুক্তির জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। শেষ বয়সে প্রয়োজনে খালেদা জিয়ার মুক্তির জন্য জীবন দিতেও কুন্ঠাবোধ করবো না বলেও জানান তিনি।
গতকাল শনিবার বিকালে উপজেলা সদরস্থ আমানত ছফা বদরুন্নেছা মহিলা ডিগ্রী কলেজ মাঠে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে কর্নেল (অব.) অলি আহমদ এসব কথা বলেন।
এসময় নেতাকর্মীদের আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত থাকার আহবান জানিয়ে তিনি বলেন, বিগত জাতীয় নির্বাচনের মত নির্বাচন, পৃথিবীর ইতিহাসে কোথাও হয়নি। তারপরও নির্বাচনে প্রতিপক্ষের জয়-পরাজয় আছে। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুলিশ-বিজিবিসহ প্রশাসনের সহযোগিতায় হয়রানি করেছে এবং নেতাকর্মীদের বিরুদ্ধে লোকজনকে নির্যাতন করে ভোট লুট করেছে। নির্বাচনী প্রচারণায় আমার বড় ছেলেকে আহত করে ফেলে যায় তারা। এ ঘটনায় এসপি, ডিসিসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের ফোন করে বলা হলেও কোন আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়নি। নেতাকর্মীদের উপর যারা অত্যাচার নির্যাতন করেছে তাদের কেউ রেহাই পাবেনা। আল্লাহর গজব পড়বে তাদের উপর।
কর্নেল অলি বলেন, ১৮ কোটি মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। এদেশে কোন বিচার নেই। তাই মামলা করে কোনো লাভ নেই। আমরা তাদের বিচারের অপেক্ষায় আছি। বেঈমান, মুনাফেক, দুর্নীতিবাজদের বিচার এদেশের মাটিতেই হবে। দেশে আজ ঘুষ, দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে। দেশে সু-শাসন নেই, ন্যায় বিচার নেই, সরকারি বন দখল করে নিচ্ছে।
প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, আমার দলের নেতাকর্মীদের দেখে যান। তাদেরকে আপনাদের পিছনে লেলিয়ে দিলে পালাবার সুযোগও থাকবে না।
সংগঠনের সভাপতি মোতাহের মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, সাবেক সংসদ সদস্য নুরুল আলম তালুকদার, দক্ষিণ জেলা এলডিপির সভাপতি এড. কফিল উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া শিমুল, উত্তর জেলার সাধারণ সম্পাদক এসএম নিজাম উদ্দীন। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা এলডিপির সাধারণ সম্পাদক আকতার আলম। পৌর এলডিপি’র সাধারণ সম্পাদক আকতার উদ্দীনের সঞ্চালনায় আলোচনা অংশ নেন, কেন্দ্রীয় এলডিপি নেতা এজিএম শাহজাহান, এলডিপি নেতা আবিদুর রহমান বাবুল, আবদুল মাবুদ, আবদুল মান্নান, তসলিম উদ্দীন, গণতান্ত্রিক যুবদল নেতা সাইফুল ইসলাম, সিরাজুল ইসলাম, মো. জসীম উদ্দীনসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। পরে দেশ ও জাতির কল্যাণ কামনা করে কর্ণেল অলি নিজেই মোনাজাত পরিচালনা করেন।