চট্টগ্রাম সমিতি ঢাকার নির্বাচন সম্পন্ন

53

শতাধিক বছরের ঐতিহ্যবাহী চট্টগ্রাম সমিতি-ঢাকার নির্বাহী পরিষদ ২০২০-২০২১ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন গত ২৭ ডিসেম্বর ২০১৯ তারিখ, শুক্রবার বেলা ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ৩২ তোপখানা রোডস্থ চট্টগ্রাম ভবনে অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে আবদুল মোবারক-আবদুল মাবুদ পরিষদ পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছেন।
প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে যারা অধিক ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তারা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক পদে শফিকুর রহমান শফিক, মাহ্মুদ সালাহ্উদ্দীন চৌধুরী, নির্বাহী সদস্য পদে সৈয়দ নুরুল ইসলাম, মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী, মোঃ শাহাদাত হোসেন চৌধুরী হিরো, মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, রাহুল বড়ুয়া, মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), মোহাম্মদ আব্দুল হালিম, জেসমিন সুলতানা শামসাদ, মুহাম্মদ পিয়ারু, সৈয়দ আলম, মোঃ গিয়াস উদ্দীন, পারভেজ মোঃ চৌধুরী, মোবিন-উল-হক।
নির্বাচনে যেসব পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় যারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তারা হলেন -সভাপতি পদে মোহাম্মদ আবদুল মোবারক, সহ-সভাপতি পদে মোহাম্মদ মুসলিম চৌধুরী, জয়নুল আবেদিন জামাল, মোঃ গিয়াস উদ্দীন খান, ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ শাহ্ আলম, সাধারণ সম্পাদক পদে মোঃ আবদুল মাবুদ, অর্থ সম্পাদক মোহাম্মদ নাছের (নাছির), সাংগঠনিক সম্পাদক এডভোকেট আনিচ উল মাওয়া (আরজু), প্রচার ও প্রকাশনা সম্পাদক এম. ওয়াহিদ উল্লাহ, শিক্ষা ও পাঠাগার সম্পাদক আবরাজ নুরুল আলম, সাহিত্য ও সেমিনার সম্পাদক ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরী, ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন আহমদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল শানু, দপ্তর সম্পাদক আজম উদ্দীন তালুকদার, স্বাস্থ্য ও সমাজ কল্যাণ সম্পাদক মোঃ মামুনুর রশীদ রাসেল, মানব সম্পদ উন্নয়ন সম্পাদক মোঃ তানভীর খান, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ডাঃ রেহেনা আক্তার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী। সমিতির গঠনতন্ত্র মোতাবেক গঠিত নির্বাচন কমিশন এ নির্বাচন পরিচালনা করেন।
এ কমিশনে যারা দায়িত্ব পালন করেন তারা হলেন প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সমিতির জীবন সদস্য ও সাবেক সচিব বেগম মাফরুহা সুলতানা, অপর দুই কমিশনার হলেন সমিতির জীবন সদস্য ও বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোহাম্মদ আবুল কালাম এবং সমিতির জীবন সদস্য ও বন শিল্প উন্নয়ন কর্পোরেশনের পরিচালক (যুগ্ম-সচিব) ড. মোহাম্মদ মহিউদ্দিন। বিজ্ঞপ্তি