চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে

36

নিজস্ব প্রতিবেদক

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম বলেছেন, বিএনপি ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে চূড়ান্ত লড়াইয়ের দিকে এগিয়ে যাচ্ছে। গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামি ৪ ফেব্রুয়ারি বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে।
গতকাল শনিবার বিকালে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে দক্ষিণ জেলা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা বিএনপির আহব্বায়ক আবু সুফিয়ান।
মাহবুবের রহমান শামীম বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামি ৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশকে সফল করার লক্ষ্যে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। এটা হলো আমাদের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ।
সভাপতির বক্তব্যে আবু সুফিয়ান বলেন, চট্টগ্রামের পলোগ্রাউন্ড ও ঢাকার সমাবেশে সরকারের শত বাধা বিপত্তির পরও লোকে লোকারণ্য হয়েছিল। চট্টগ্রাম হচ্ছো রাজনীতির তীর্থ স্থান। এই চট্টগ্রাম থেকে শহীদ জিয়া স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তিনি লড়াই করে ব্যর্থ হননি। আমরাও হবো না। আওয়ামী লীগ যে গণতন্ত্রকে হত্যা করেছে, আমরা লড়াই করে তা পুনরুদ্ধার করবো।
সভায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির আহব্বায়ক কমিটির সদস্য মোশারফ হোসেন, শাখাওয়াত জামান দুলাল, মন্জুর উদ্দিন চৌধুরী, অ্যাড. এসএম ফোরকান, মোস্তাফিজুর রহমান চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, এসএম মামুন মিয়া, নাজমুল মোস্তফা আমিন, অ্যাড. কাশেম চৌধুরী, মোস্তাফিজুর রহমান, নুরুল কবির, মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, হামিদুল হক মান্নান চেয়ারম্যান, অ্যাড. শওকত উছমান, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম রাহি, কৃষক দলের আহব্বায়ক মহসিন চৌধুরী রানা, মহিলা দলের আহব্বায়ক জান্নাতুন নাঈম রিকু, স্বেচ্ছাসেবক দলের আহব্বায়ক মনজুর আলম তালুকদার, ওলামা দলের মাওলানা আবু তাহের, মো. উছমান, মেহেদী হাসান সুজন প্রমুখ।