চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ ২০ সেপ্টেম্বর শুরু

58

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশন আয়োজিত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ও প্রথম বিভাগ ফুটবল লিগ ২০২১ এ অংশগ্রহণকারী দলসমূহের সাথে আয়োজক কমিটির এক মতবিনিময় সভা গত ১২ আগস্ট সন্ধ্যায় সিজেকেএস কনফারেন্স রুমে সিডিএফএ এর সভাপতি এস.এম শহীদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন। এসময় উপস্থিত ছিলেন সিডিএফএ সাধারণ সম্পাদক আ.ন.ম ওয়াহিদ দুলাল, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মোঃ মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, সিডিএফএ এর কোষাধ্যক্ষ ও সিজেকেএস ফুটবল সম্পাদক মোহাঃ শাহজাহান, সিজেকেএস নির্বাহী সদস্য নাসির মিঞা, সিডিএফএ সদস্য প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী, কাজী মোহাম্মদ জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক ইয়াছির আরাফাতসহ অংশগ্রহণকারী দলের প্রতিনিধিবৃন্দ তাদের মতামত তুলে ধরেন।
সভার সিদ্ধান্ত অনুযায়ী সিজেকেএস-সিডিএফএ আয়োজিত প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ আগামী ২০ সেপ্টেম্বর এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে। এর আগে ৫ থেকে ৯ সেপ্টেম্বর দলবদল অনুষ্ঠিত হবে। তবে অংশগ্রহণকারী দলসমুহের সুবিধার্থে গত বছরের গোড়ার দিকে শুরু হওয়া এবং করোনার কারণে কয়েকটি খেলার পর বন্ধ ও পরে বাতিল ২০১৯-২০ লিগের দল থেকে ১২ জন খেলোয়াড়কে এবার বাইন্ডিং করার সুযোগ দিচ্ছে আয়োজক কমিটি। এ ১২ জনের তালিকা দলবদলের আগে আগামী ৩১ আগস্টের মধ্যে আয়োজক কমিটি বরাবর জমা দেিত হবে। ৯ সেপ্টেম্বর দলবদল শেষ হবার পর ১৫ সেপ্টেম্বর এর মধ্যে জমা দিতে হবে ২০ জনের তালিকা।
উল্লেখ্য, বৈশ্বিক মহামারী করোনার কারণে লিগ বাতিল হওয়ায় সবচেয়ে বেশি লাভ হয়েছে কোয়ালিটি স্পোর্টস ক্লাবের। কারণ তারা ঐ লিগে না খেলার সিদ্ধান্ত জানিয়েছিল। লিগ বাতিল হওয়ায় তারা প্রিমিয়ার ডিভিশন হতে অবনমনের হাত থেকে বেঁচে গেল। অর্থাৎ কোয়ালিটি স্পোর্টস ক্লাব এবারও প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগে খেলবে। এদিকে চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ আগামী ২০ সেপ্টেম্বর শুরু হলেও প্রথম বিভাগ ফুটবল লিগ শুরুর তারিখ নির্ধারিত হয়েছে ২০ অক্টোবর। এর আগে ৭-১০ অক্টোবর দলবদল শেষ করে ১৫ অক্টোবর এর মধ্যে ২০ জনের তালিকা জমা দিতে হবে। প্রথম বিভাগ ফুটবল লিগে চট্টগ্রাম জেলার বাইরের কোন খেলোয়াড় অংশগ্রহণ করতে পারবেনা তবে এখানেও কোটার ভিত্তিতে ‘বি’ লিগের ফুটবলাররা খেলতে পারবেন ।