চট্টগ্রাম থেকে অপহৃত স্কুলছাত্রী সিলেটে উদ্ধার যুবক গ্রেপ্তার

20

সপ্তম শ্রেণিতে পড়–য়া এক স্কুলছাত্রীর ব্যক্তিগত ছবি মোবাইল ফোনে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন ছবি ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে অপহৃত এক ছাত্রীকে উদ্ধার করেছে র‌্যাব-৭। এসময় অপহরণের অভিযোগে মো. সুজন মিয়া (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। গতকাল সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।
আটক সুজন মিয়া সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার মো. দিলু মিয়ার ছেলে।
গত শনিবার (১ জানুয়ারি) বেলা ১১ টায় সিলেট রেলওয়ে থানা এলাকা থেকে ওই ছাত্রীকে উদ্ধার করা হয় বলে জানান র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি জানান, গত ৩১ ডিসেম্বর মোস্তাফিজুর রহমান নামে এক ব্যক্তি অভিযোগ করেন তার সপ্তম শ্রেণিতে পড়ুয়া ভাগ্নি বাসা থেকে বের হয়ে আর ফিরেনি। এ ঘটনায় র‌্যাব অভিযান চালিয়ে শনিবার (১ জানুয়ারি) সিলেট রেলওয়ে থানা এলাকা থেকে তাকে উদ্ধার এবং অপহরণের অভিযোগে সুজন মিয়া নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়।
জিজ্ঞাসাবাদে সুজন জানায়, কৌশলে ওই ছাত্রীর মোবাইল নাম্বার সংগ্রহ করে তার হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জারে বিভিন্ন সময় বিভিন্ন প্রকার অশালীন ছবি পাঠাতো। বয়সের সুযোগ নিয়ে মেয়েটিকে ভুলিয়েভালিয়ে একপর্যায়ে কৌশলে তার কিছু ছবি মোবাইলেও সংরক্ষণ করে। পরে সুজন ওই মেয়েটিকে সিলেট নিয়ে তার বান্ধবী তানিয়ার বাসায় একসাথে থাকার কথা বলে এবং রাজি না হলে ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। অবশেষে গত ৩১ ডিসেম্বর বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাকে সিলেট নিয়ে যায়।