চট্টগ্রাম-কাপ্তাই সড়কে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ

23

রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে গাছ উপড়ে পড়ায় প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল যান চলাচল। গতকাল শনিবার দুপুর ১ টার দিকে রাঙ্গুনিয়ার বুড়ির দোকান এলাকায় এই ঘটনা ঘটে। এতে সড়কের দুই পাশে কয়েক কিলোমিটার দীর্ঘ যানজট লেগে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে গাছটি অপসারণ করলে দুপুর ৩ টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।
সরেজমিন দেখা যায়, ভারী বর্ষণে কাপ্তাই সড়কের বুড়ির দোকান এলাকায় সড়কের উত্তর পাশের একটি বড় শিমুল গাছের শিকড় উপড়ে সড়কের ওপর গাছটি পড়ে যায়। এতে রাস্তা বন্ধ হয়ে সড়কের দুই পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা মেশিনের মাধ্যমে ডালপালা কেটে এবং স্থানীয়দের সাহায্যে করাত দিয়ে কেটে গাছটি সড়ক থেকে অপসারণ করে।
চট্টগ্রাম সড়কের এনআরবি পরিহনের চট্টগ্রামমুখী যাত্রী শিক্ষিকা নাসরিন সুলতানা জানান, সড়কে গাছ পড়ায় আমরা বাসে কমপক্ষে দুই ঘন্টা বসে থাকতে হয়েছে। সড়ক থেকে গাছ সরানোর পর সড়ক স্বাভাবিক হলে নিজ গন্তবে পৌঁছি।
ফায়ার সার্ভিস রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা জাহেদুর রহমান বলেন, ‘ভারী বর্ষণে মাটি নরম হয়ে যাওয়ায় শিমুল গাছটির শিকড় উপড়ে পড়ে গেছে। খবর পেয়ে আমরা দ্রুত সেখানে পৌঁছে গাছ সরানোর কাজ শুরু করি। দীর্ঘ দুই ঘন্টার চেষ্টায় সড়ক থেকে গাছটি সড়িয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।