চট্টগ্রাম ওয়াসার প্রকল্প দেখলেন ঢাকা ওয়াসার এমডি

11

নিজস্ব প্রতিবেদক

নানাভাবে আলোচিত-সমালোচিত ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খান এসেছেন চট্টগ্রামে। ঘুরে দেখেছেন চট্টগ্রাম ওয়াসার বিভিন্ন প্রকল্প। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম ওয়াসায় একটি আলোচনা সভায়ও মিলিত হন তিনি। আজ শুক্রবার এবং আগামীকাল শনিবার চট্টগ্রাম ওয়াসার বিভিন্ন স্থাপনা ও প্রকল্প পরিদর্শন করবেন তিনি।
তবে কি কারণে ঢাকা ওয়াসা এমডি তাকসিম এ খানের চট্টগ্রাম পরিদর্শন, সেটা জানে না চট্টগ্রাম ওয়াসা। পূর্বের কোনো সিডিউল ছাড়াই তাকসিম খানের এ পরিদর্শন বলে জানায় ওয়াসা। এরপরও চট্টগ্রাম ওয়াসার পক্ষ থেকে তাকে নিয়ে যাওয়া হচ্ছে বিভিন্ন প্রকল্পে। সেখানে আলোচনা করা হচ্ছে দুই ওয়াসার বিগত দশ বছরের নানা উন্নয়ন নিয়ে।
চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, তিনি চট্টগ্রামে এসেছেন। দেখছেন আমরা কেমন করেছি। তিনি কি কারণে এসেছেন সেটা তো আমি বলতে পারবো না। তবে তিনি এসেছেন, বিভিন্ন প্রকল্প দেখছেন। আগামীকাল (শুক্রবার), পরশু (শনিবার) বিভিন্ন প্রকল্প দেখবেন।
বেতন বাড়ানোর আবেদন করা নিয়ে তকসিম এ খানের সাথে চট্টগ্রাম ওয়াসা এমডি প্রকৌশলী একেএম ফজলুল্লাহর মিল খুঁজে পেয়েছিলেন সবাই। ঢাকা ওয়াসা এমডি তাকসিম খান বেতন বাড়ানোর আবেদন করেছিলেন। এতে তিনি মাসে ৬ লাখ টাকাও বেশি বেতন পান। তাকে অনুসরণ করে বেতন বাড়ানোর আবেদন করেছিলেন চট্টগ্রাম ওয়াসা এমডি একেএম ফজলুল্লাহও। যদিও সমালোচনার মুখে পড়ে শেষ পর্যন্ত ফজলুল্লাহ সে আবেদন নিজেই প্রত্যাহার করে নিয়েছিলেন।
এদিকে গতকাল চট্টগ্রাম ওয়াসার জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান চট্টগ্রাম ওয়াসা পরিদর্শনে আসেন। পরিদর্শনকালে তিনি চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ ও চট্টগ্রাম ওয়াসার সর্বস্তরের কর্মকর্তাদের সাথে আলোচনা সভায় মিলিত হন। সভায় ঢাকা ওয়াসায় পরিচালিত বিভিন্ন কর্মকাÐের পাশাপাশি বিগত ১০ বছরে পাঁচটি লক্ষ্যকে সামনে নিয়ে কিভাবে দূরদর্শিতার সাথে ঢাকা ওয়াসাকে উন্নতির শিখরে পৌঁছান সে বিষয়ে আলোকপাত করেন।
অপরদিকে চট্টগ্রাম ওয়াসার বর্তমান ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ এর নেতৃত্বে চট্টগ্রাম ওয়াসাও কিভাবে বিগত ১০ বছরে সামনের দিকে এগিয়ে চলেছে সে বিষয়েও আলোচনা হয়। সভায় চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন/ অর্থ), বাণিজ্যিক ব্যবস্থাপক, প্রধান প্রকৌশলী এবং সর্বস্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান চট্টগ্রাম ওয়াসার বিভিন্ন স্থাপনা ও প্রকল্পসমূহ পরিদর্শন করেন।