চট্টগ্রামে ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৭

16

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫৫৬ জনের নমুনা পরীক্ষায় ৩৪৭ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ২৬৩ জন মহানগরীর বাসিন্দা এবং ৮৪ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ৫৭৪ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছে ৪৭২ জন। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
জানা গেছে, চট্টগ্রামের ৭টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১ হাজার ৫৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৪৭ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩২ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জন ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪২৩ জনের নমুনা পরীক্ষায় ৬১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ১৮৪ জনের নমুনা পরীক্ষায় ৫০ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭১ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের দেহে করোনার অস্তিত্ব মিলেছে। একই সময়ে কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে ১ জনের নমুনা পরীক্ষা করে তার শরীরে করোনা মিলেনি। এছাড়া ইমপেরিয়াল হাসপাতালে ১৬৬ জনের নমুনা পরীক্ষায় ৩২ জন ও শেভরণে ২৬৭ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৬২ জনের নমুনা পরীক্ষায় ২৬ জন ও আরটিআরএলে ৫০ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের শরীরে করোনা পাওয়া গেছে।