চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার পরিবার পাবে টিসিবির পণ্য

11

নিজস্ব প্রতিবেদক

নগরীতে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার এ বিক্রি কার্যক্রম শুরু হয়। মহানগর ও উপজেলা মিলে মোট ৫ লাখ ৩৫ হাজার পরিবার ভর্তুকি মূল্যে পণ্য পাবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে পণ্য বিক্রি কার্যক্রম। এ কার্যক্রম চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।
নগরের ৪১টি ওয়ার্ড ও বিভিন্ন উপজেলায় পূর্ব নির্ধারিত স্থানগুলোতে বিক্রি হবে টিসিবির পণ্য। একজন ফ্যামিলি কার্ডধারী ৬০ টাকা কেজি দরে সর্বোচ্চ এক কেজি চিনি, ৭০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল ও ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল নিতে পারবেন। জানা গেছে, চট্টগ্রাম মহানগরের ওয়ার্ড কাউন্সিলর এবং উপজেলা পর্যায়ে ইউপি সদস্যদের তৈরি এলাকা ভিত্তিক তালিকায় কার্ডপ্রাপ্তরা টিসিবির ফ্যামিলি কার্ডের পণ্য পাবেন। চট্টগ্রাম মহানগরীতে ৩ লাখ এবং ১৫ উপজেলায় ২ লাখ ৩৫ হাজারসহ মোট ৫ লাখ ৩৫ হাজার কার্ডধারী নি¤œআয়ের পরিবার মাসব্যাপী টিসিবির ন্যায্যমূল্যের পণ্য পাবে। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন, চট্টগ্রামের প্রায় ৫ লাখ ৩৫ হাজার পরিবারে কার্ডের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে। সুষ্ঠুভাবে যেন পণ্য বিক্রি কার্যক্রম শেষ হয় সেদিকে আমরা লক্ষ্য রাখছি।
টিসিবি চট্টগ্রাম অঞ্চলের অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ পূর্বদেশকে জানান, ঢাকাসহ সারাদেশে শুরু হয়েছে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম। চট্টগ্রামে আগের মতো ওয়ার্ড কাউন্সিলররা যে তালিকা আমাদের দিয়েছেন শুধু সেই সব কার্ডধারীরাই পণ্য পাবেন। পুরো প্রক্রিয়াটা এখন জেলা প্রশাসন দেখাশোনা করছে।