চট্টগ্রামে ৪ জনের করোনা শনাক্ত একজনের মৃত্যু

7

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৫৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৪ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ দুই হাজার ১৫৯ জন। এদের মধ্যে নগরীর ৭৩ হাজার ৯২৯ জন এবং বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ১ হাজার ৩১৯ জন। এদের মধ্যে ৭২১ জন নগরের এবং বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৯৮ জন। গতকাল রবিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ৬টি ও কক্সবাজারের ১টি ল্যাবে ৯৯১ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ১ জন নগরের বাসিন্দা। বাকি তিনজনের মধ্যে একজন চন্দনাইশ, একজন হাটহাজারী ও একজন মিরসরাইয়ের বাসিন্দা। আগের দিন চট্টগ্রামে নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ১ হাজার ৫১৬।
এদিন পটিয়া, সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, আনোয়ারা, বোয়ালখালী, ফটিকছড়ি, রাউজান, রাঙ্গুনিয়া, সীতাকুÐ ও স›দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।
ল্যাবভিত্তিক তথ্যমতে, এন্টিজেন টেস্টে ২ জন, বিআইটিআইডিতে ও শেভরনে ১ জন করে করোনা শনাক্ত হয়।