চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও ৬১ জনের করোনা শনাক্ত

136

গত ২৪ ঘন্টায় নভেল করোনা ভাইরাস কোভিড- ১৯ এ নতুন করে আরো ৬১ জন আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, ফৌজদারহাটের বিআইটিআইডি এবং খুলশীর সিভাসুতে করা মোট ৩৯৪টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের এই ৬১ জনকে কোভিড- ১৯ আক্রান্ত রোগী হিসেবে চিহ্নিত করা হয়। আক্রান্ত ৬১ জনের মধ্যে চট্টগ্রাম নগরের ৫১ এবং উপজেলার রয়েছেন ১০ জন। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ এই তথ্য জানান চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বৃহস্পতিবার পর্যন্ত ২৪ ঘন্টায় ফৌজদারহাটের বিআইটিআইডিতে মোট ২৫৭টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে মোট ৩৩টি করোনা পজেটিভ আসে। আক্রান্তদের ২৬ জন চট্টগ্রাম মহানগর এলাকার, জেলার বোয়ালখালী উপজেলার ১, বাঁশখালী উপজেলার ১ ও রাঙ্গুনিয়া উপজেলার রয়েছেন ১ জন করে। বাকী ৪ জন চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যানিমেল সায়েন্স ইউনিভার্সিটিতে (সিভাসু) মোট ৭১টি নমুনা পরীক্ষা করে ১৭টি পজেটিভ আসে। এরমধ্যে চট্টগ্রামের পটিয়া উপজেলার রশিদাবাদে ২ জন, হাসপাতাল কোয়ার্টারে ২ জন, গোবিন্দেরখিলের ৮নং ওয়ার্ডে ২ জনসহ মোট ৬ জন। বাকী ১১ জন চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার বাসিন্দা।
একই সময়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (সিএমসিএইচ) মোট ৬৬টি নমুনা পরীক্ষা করে কোভিড- ১৯ পজেটিভ পাওয়া যায় ২৬ জনের। এরমধ্যে চট্টগ্রাম মহানগর এলাকার রয়েছেন ২৫ জন এবং উপজেলার রয়েছেন ১ জন। চমেক হাসপাতালে শনাক্ত হওয়া রোগীদের মধ্যে নিউমুরিং এলাকার ১, ফিরিঙ্গী বাজারের ১, হালিশহর এলাকায় ১, ডবলমুরিং এলাকায় ১, লালখান বাজারের ১, কর্ণফুলী উপজেলার ১, চান্দগাঁও এলাকার ১, চমেক হাসপাতালের ১ (চিকিৎসক), পতেঙ্গা এলাকার ২, নন্দন কানন এলাকার ১, চকবাজার এলাকার ১ (চিকিৎসক), অক্সিজেন এলাকার ১, কোতোয়ালী এলাকায় ৩, আগ্রাবাদের গোসাইলডাঙায় ২, আছাদগঞ্জের ১, আগ্রাবাদ এলাকার ১, টেরিবাজার এলাকার ১, কোরবানীগঞ্জ এলাকার ১, বাকলিয়া এলাকার ২ এবং রাঙ্গুনিয়া উপজেলার ১ জন করে রয়েছেন।
বিআইটিআইডিতে যারা শনাক্ত হয়েছেন তাদের মধ্যে সিএমসিএইচ এর ১ জন, শিকলবাহায় (কর্ণফুলী) ১ জন, ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ ৩ জন, পতেঙ্গার খেজুরতলা এলাকায় ১ জন, বায়েজিদের বার্মা কলোনীতে ১, বন্দর এলাকার ফ্রিপোর্টে ১, অক্সিজেন এলাকায় ১, একই এলাকার কালারপুলে ১, পাথরঘাটায় ১, কাঠগড়ে ১, নতুন চান্দগাঁও থানায় ১, ফিরিঙ্গীবাজার এলাকায় ২, সীতাকুন্ডের ফৌজদারহাটে ১, কোতোয়ালীর আলকরণ এলাকায় ৫, বন্দর এলাকায় ১, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন ১, পাঁচলাইশের মেয়রগলিতে ১, নগরের আকবরশাহ থানা এলাকার ফিরোজশাহ কলোনী এলাকায় ১, বিআইটিআইডিকে চিকিৎসাধীন ১, বোয়ালখালী, রাঙ্গুনিয়া ও বাঁশখালী উপজেলায় ১ জন করে রয়েছেন।
এছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার ৩০ জনের নমুনা পরীক্ষা করা হলেও সবগুলোই নেগেটিভ আসে বলে জানান জেলা সিভিল সার্জন।