চট্টগ্রামে ১২ জনের মৃত্যু, শনাক্ত ৭৭২

5

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ১০৯৪ জন। এদিকে এসময় চট্টগ্রামে ২৮৮৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৭৭২ জনের শরীরে করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে ৪৪৪ জন মহানগরের এবং ৩২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত দাঁড়ালো ৯২৬৭৯ জন। গতকাল বুধবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের নয়টি ও কক্সবাজারের একটি ল্যাবে ২৮৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৭৭২ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৪৪৪ জন। বাকি ৩২৮ জন বিভিন্ন উপজেলার। এসময় চট্টগ্রামে করোনায় আরও ১২ জনের মৃত্যু হয়।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৩৭ জনের নমুনা পরীক্ষায় ১৩৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৮৮ জনের নমুুনা পরীক্ষা করে ১৯২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪১৬ জনের নমুনা পরীক্ষা করে ১৪৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮০ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৪০ জনের নমুনা পরীক্ষায় ৪৫ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২০ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জন, এন্টিজেন টেস্টে ৫০৬ জনের নমুনা পরীক্ষায় ৮০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ৮ জন নগরের বাসিন্দা ও বাকি ৪ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১০৯৪ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে মহানগরের ৬৩৯ জন আর বাকি ৪৫৫ জন বিভিন্ন উপজেলার।