চট্টগ্রামে স্কুল শিক্ষার্থীদের টিকাদান শুরু

3

নিজস্ব প্রতিবেদক

নগরীর সাইডার ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া হয়েছে। গতকাল রোববার সকাল থেকে এই কার্যক্রম শুরু হয়। চট্টগ্রামে এই প্রথম কোনো স্কুলের শিক্ষার্থীরা টিকা পেল। প্রথম দিন স্কুলটির ৪০০ শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়। ১২ থেকে ১৭ বছর বয়সী এসব শিক্ষার্থীকে ফাইজারের প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে।
টিকা গ্রহণকারী শিক্ষার্থীরা জানায়, টিকা নেওয়ার আগে তাদের একটু ভয় ভয় লাগছিল। কিন্তু পরে তাদের ভয় কেটে যায়। টিকা নিতে তাদের কোনো সমস্যা হয়নি। স্কুল থেকে দেওয়া তালিকা অনুযায়ী সবাইকে টিকা দেওয়া হয়েছে।
সাইডার ইন্টারন্যাশন্যাল স্কুলের অধ্যক্ষ জ্ঞানেশ চন্দ্র ত্রিপাটী বলেন, সরকার ও স্বাস্থ্য বিভাগকে আমাদের স্কুলে টিকাদানের ব্যবস্থা করায় ধন্যবাদ জানাচ্ছি। টিকায় আমাদের শিক্ষার্থীরা সুরক্ষিত থাকবে। সাইডার ইন্টারন্যাশনাল স্কুল নিজেরাই যোগাযোগ করে টিকাদানের এই উদ্যোগ নিয়েছে।
সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানিয়েছেন, সাইডার স্কুলের ৪০০ শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের তালিকা আগে পাঠানো হয়েছিল। তাই টিকা দিতে কোনো ধরনের সমস্যা হয়নি। শিক্ষার্থীরা স্বাচ্ছন্দ্যের সাথে টিকা গ্রহণ করেছে। পরবর্তীতে মাধ্যমিক শিক্ষা বিভাগ থেকে যদি অন্যান্য স্কুলের শিক্ষার্থীদের তালিকা দেয়া হয়, তাদেরও টিকা দেওয়ার উদ্যোগ নেওয়া হবে। এখনো তারা কোনো তালিকা দেয়নি। আমাদের পর্যাপ্ত টিকা ও জনবল মজুদ আছে।