চট্টগ্রামে নতুন শনাক্ত ৯৭ একজনের মৃত্যু

10

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একহাজার ৪৭২ জনের নমুনা পরীক্ষায় ৯৭ জনের শরীরে করোনা পজেটিভ হয়েছে। এদের মধ্যে মহানগরে ৯১ জন এবং উপজেলায় ৬ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ২৯০ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছে ৩৭৬ জন। গতকাল চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে এক হাজার ৪৭২ জনের নমুনা পরীক্ষা করে ৯৭ জনের শরীরে কোভিড পজেটিভ হয়েছে। এ সময় চট্টগ্রামে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫টি, বিআইটিআইডি ল্যাবে ৭৪২টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫২৬টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ৬ জন, বিআইটিআইডি ল্যাবে ১০ জন, চমেক ল্যাবে ৪৯ জন এবং সিভাসু ল্যাবে ১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩টি পজেটিভ আসে। আবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা অস্তিত্ব মেলেনি।
এদিকে করোনার টিকা প্রদান কার্যক্রমে গতকাল টিকা নিয়েছেন ১১ হাজার ৭৮৮ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭ হাজার ৮৩৪ জন এবং উপজেলায় ৩ হাজার ৯৫৪ জন। এখন পর্যন্ত ৩ লাখ ৩ হাজার ৮০৫ জন টিকা নিয়েছেন।