চট্টগ্রামে নতুন শনাক্ত ৮৮

8

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৬৮ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের শরীরে করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে ৭৭ জন মহানগরের এবং ১১ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ১২ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যাননি। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৩৬৬ জন। গতকাল শনিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার মেডিকেলে চট্টগ্রামের এক হাজার ১৬৮ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। তবে এসময় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৭১ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের মধ্যে করোনা মিলেছে। বিআইটিআইডিতে ২৬২ জনের নমুনা পরীক্ষায় ৮ জন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষায় ২৭ জনের দেহে করোনা পাওয়া গেছে। ইম্পেরিয়াল হাসপাতাল ও শেভরনে ৮৪টি করে ২৭ জন এবং মা ও শিশু হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজিটিভ আসে। কক্সবাজার মেডিকেলে চট্টগ্রামের ১৪৪ জনের নমুনা পাঠানো হয় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে। পরীক্ষায় সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে। তবে ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ও জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে গতকাল কোনো নমুনা পরীক্ষা হয়নি।