চট্টগ্রামে নতুন শনাক্ত ২৯৮ দুইজনের মৃত্যু

7

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ২৪২ জনের নমুনা পরীক্ষায় ২৯৮ জনের শরীরে করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে ২৪৪ জন মহানগরীর ও ৫৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ হাজার ৪৩৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৪৮২ জন। গতকাল শুক্রবার টট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের ৯টি ল্যাবে দুইহাজার ২৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ সময় চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৫৫ জনের নমুনা পরীক্ষায় ৭১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় ৪১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৭৭৫ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের শরীরে করোনা পাওয়া গেছে। তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষা করা হলে তার দেহে করোনার অস্তিত্ব মেলেনি। এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১৬ জনের নমুনা পরীক্ষায় ৪৪ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষায় ২০ জন ও শেভরন ক্লিনিকের ল্যাবে ৪১০ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের শরীরে করোনা মিলেছে। একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৪ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪১ জনের নমুনা পরীক্ষায় ২৬ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।