চট্টগ্রামে তিন সাংবাদিকসহ আরও ৫৪ জন শনাক্ত

30

চট্টগ্রামে বিআইটিআইডি এবং সিভাসুতে ২২২ নমুনা পরীক্ষা করে আরও ৫৪ জনের করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৮৪৫ জন।
গতকাল সোমবার রাতে নমুনা পরীক্ষা শেষে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।
তিনি জানান, সোমবার বিআইটিআইডিতে ১২৪ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে ২৭ জনের। এর মধ্যে ২১ জন নগরের। তাদের মধ্যে চ্যানেল টোয়েন্টিফোরের সাংবাদিক জোবায়ের মনজুর ও ক্যামেরাপারসন হারুন এবং ইন্ডিপেডেন্ট টিভির ক্যামেরাপারসন মো. আলমগীর আছেন। এছাড়া আলফালাহ গলির ১ জন, দামপাড়ার ৩ জন, মিস্ত্রি পাড়ায় ২ জন, হালিশহর পুলিশ লাইনের ১ জন, বন্দরটিলার ১ জন, শিল্প পুলিশের ১ জন, পাহাড়তলীর ১ জন, আকবরশাহ এলাকার ২ জন ও টেক্সটাইল এলাকার ২ জন আছেন।
বিআইটিআইডিতে সোমবার নমুনা পরীক্ষায় পটিয়া, চন্দনাইশ, মিরসরাই, সীতাকুন্ড, হাটহাজারী ও বাঁশখালীতে একজন করে মোট ৬ জনেরও করোনা পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে সোমবার ৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৪টি পজিটিভ। তার মধ্যে ২২ জন চট্টগ্রামের। বাকি ২ জন খাগড়াছড়ি জেলার বাসিন্দা।
চট্টগ্রামে নতুন শনাক্তদের মধ্যে পটিয়ার ৮ জন, সীতাকুন্ডের ৭ জন, হাটহাজারীর ৬ জন ও বাঁশখালীর ১ জন রয়েছেন। খবর বার্তা সংস্থার
সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৪ জনের নমুনা পরীক্ষা করে লোহাগাড়ার জনপ্রতিনিধি, স্বাস্থ্যকর্মীসহ আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
সোমবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে নমুনা পরীক্ষা হলেও গ ফলাফল জানা যায়নি। আজ সকালে চমেক ল্যাবের ফলাফল জানা যাবে বলে জানান, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।