চট্টগ্রামে ডেঙ্গুতে আরো ১ জনের মৃত্যু

6

নিজস্ব প্রতিবেদক

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে চলতি মাসে চট্টগ্রামে ৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১৯ জন। গতকাল শুক্রবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মৃত মিজানুর রহমান (২৬) কর্ণফুলী উপজেলার বাসিন্দা। তিনি গত ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম মেডিকেল সেন্টারে ভর্তি হন। এরপর ২৮ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মেডিকেল সেন্টার গতকাল প্রতিবেদন দেয়। এ নিয়ে চলতি বছর চট্টগ্রামে মোট ৫৮৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এর মধ্যে বর্তমানে ১২ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
এদিকে চট্টগ্রামের ১৪ উপজেলায় ডেঙ্গু থেকে সুস্থ হয়েছেন ৯১ জন। মিরসরাইয়ে ৩ জন আক্রান্ত ও ৩ জন সুস্থ হয়েছেন। সীতাকুন্ডে আক্রান্ত ৩ জন ও সুস্থ ৩ জন, সন্দ্বীপে আক্রান্ত ৪ জন ও সুস্থ ৩ জন, ফটিকছড়িতে আক্রান্ত ৬ জন ও সুস্থ ৩ জন, হাটহাজারীতে আক্রান্ত ২ জন ও সুস্থ ৪ জন, রাউজানে আক্রান্ত ৮ জন ও সুস্থ ৫ জন, রাঙ্গুুনিয়ায় আক্রান্ত ৭ জন ও সুস্থ ৫ জন, বোয়ালখালীতে আক্রান্ত ৮ জন ও সুস্থ ১০ জন, আনোয়ারায় আক্রান্ত ৯ জন ও সুস্থ ১০ জন, পটিয়ায় আক্রান্ত ৯ জন ও সুস্থ ১৯ জন, বাঁশখালীতে আক্রান্ত ৯ জন ও সুস্থ ৯ জন, চন্দনাইশে আক্রান্ত ৫ জন ও সুস্থ ৬ জন, সাতকানিয়ায় আক্রান্ত ৬ জন ও সুস্থ ৪ জন এবং লোহাগাড়ায় আক্রান্ত ৯ জন ও সুস্থ হয়েছেন ৬ জন।
এসব উপজেলায় ২৮৪টি মেডিক্যাল টিম কাজ করছে। গত জানুয়ারি থেকে শুরু হওয়া ডেঙ্গুর প্রকোপে আক্রান্ত রোগীর সংখ্যা ছয়শ ছাড়িয়েছে। আগস্টের শেষ সপ্তাহ থেকে চট্টগ্রামে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে থাকে। প্রতিদিন গড়ে প্রায় ২০ জন করে নতুন রোগী শনাক্ত হচ্ছে।
জেলা সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী জানান, চলতি মাসে চট্টগ্রামে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে। শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯ জন। আর এই সময়ে একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে চলতি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫ জন মারা গেছেন।