চট্টগ্রামে জামায়াতের ৬ নেতাকর্মী গ্রেপ্তার

37

নিজস্ব প্রতিবেদক

নগরীর বাকলিয়া থানার নতুন চাক্তাই ভেড়া মার্কেট এলাকায় জামায়াতে ইসলামীর বিক্ষোভ মিছিলে ধাওয়া দিয়ে ছয় নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে ওই এলাকায় মান্নান টাওয়ারের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন- সেলিম ফোরকান (৫৩), ফারুক হোসেন (৫১), আবু ইউসুফ সিদ্দিকী (৩২), ইশতিয়াক হায়দার (৩২), জয়নুল আবেদীন (৫৭), এবং সানাউল্লাহ মিল্লাত (৫১)।
বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুর রহিম জানান, সেলিম ফোরকান দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সুখছড়ি ইউনিয়ন জামায়াতের আমির। তার বিরুদ্ধে নাশকতার অভিযোগে আগের পাঁচটি মামলা আছে। বাকিরা জামায়াতের বিভিন্ন পদে আছেন বলে পুলিশকে জানিয়েছেন। তবে সেগুলো নিশ্চিত হওয়ার জন্য যাচাই-বাছাই করা হচ্ছে।
তিনি জানান, চাক্তাই এলাকায় সকাল পৌনে আটটার দিকে জামায়াতের ২৫-৩০ জন মিলে বিক্ষোভ মিছিল শুরু করার পর পুলিশ গিয়ে তাদের ধাওয়া দেয়। এতে মিছিল ছত্রভঙ্গ হয়ে গেলে মান্নান টাওয়ারের সামনে থেকে ছয়জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ‘শিক্ষা কারিকুলাম থেকে ইসলামবিরোধী অধ্যায় প্রত্যাহার, বিদ্যুতের বর্ধিত মূল্য কমানো এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি’ লেখা একটি ব্যানার এবং ১০টি কাঠের লাঠি জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।