চট্টগ্রামে একদিনে শনাক্ত ১৯৮

14

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ২৬২ জনের নমুনা পরীক্ষায় ১৯৮ জনের করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে ১৬৯ জন মহানগরের ও ২৯ জন উপজেলার বাসিন্দা। নমুনা অনুপাতে শনাক্তের হার ১৫ দশমিক ৬৮ শতাংশ। এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ হাজার ২৬৩ জন। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কোনো মৃত্যু ঘটেনি। এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৩২০ জন। চট্টগ্রামে করোনাম্ক্তু হয়েছেন মোট ২৩ হাজার ৪৬৮ জন।
গতকাল শনিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, সরকারি-বেসরকারি মিলিয়ে চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ২৬২ জনের নমুনা পরীক্ষা করে ১৯৮ জনের শরীরে কোভিট পজিটিভ এসেছে। চট্টগ্রামে নতুন করে করোনায় কেউ মারা যায়নি। শীত বাড়ার কারণে সংক্রমন কিছুটা বাড়ছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৮৭ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের দেহে করোনা পজিটিভ এসেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩১৮ জনের নমুনা পরীক্ষা করে ৯৮ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ১১১ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। ইমপেরিয়াল হাসপাতালে ৮৯ জনের নমুনার মধ্যে ২২ জনের ও শেভরণ হাসপাতালে ৯৩ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৬ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা পজিটিভ এসেছে।