চট্টগ্রামে আরও ৬ জনের মৃত্যু শনাক্ত ৩০১

26

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত চট্টগ্রামে মারা গেছেন ৮৬২ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে এক হাজার ৩০৪ জনের নমুনা পরীক্ষায় ৩০১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে মহানগরের ২৫৮ জন এবং ৪৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪ হাজার ৫৬২ জনে। গতকাল শনিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের সাতটি ল্যাবে এক হাজার ৩০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩০১ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে নগরের ২৫৮ জন এবং বিভিন্ন উপজেলার ৪৩ জন। এ সময় চট্টগ্রামে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১২ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭২২ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩৭ জনের নমুুনা পরীক্ষা করে ৬৭ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।
এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬০ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১১৫ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জন, এন্টিজেন টেস্টে ১৬ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।