চট্টগ্রামে আরও ১৭ জনের মৃত্যু শনাক্ত ১৩১৫

6

নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৯৪৯ জন। একই সময়ে তিন হাজার ৫১৫ জনের নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩১৫ জন। যা এখন পর্যন্ত সর্বোচ্চ। নমুনা অনুপাতে শনাক্তের হার ৩৭ দশমিক ৪১ শতাংশ।
এদের মধ্যে ৮৫৮ জন মহানগরের বাসিন্দা এবং ৪৫৭ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৯ হাজার ৭৫১ জন।
গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৫১৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৮৫৮ জন এবং বিভিন্ন উপজেলার ৪৫৭ জন রয়েছেন। এ সময় চট্টগ্রামে করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪২ জনের নমুনা পরীক্ষা করে ১২০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করে ১৫০ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৫৩ জনের নমুনা পরীক্ষা করে ১১৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৭০ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১৮ জনের নমুনা পরীক্ষা করে ১০৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২৩১ জনের নমুনা পরীক্ষায় ১২৪ জন, এন্টিজেন টেস্টে ১০০৬ জনের নমুনা পরীক্ষায় ৩৫৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৭ জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একইদিন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত ১৭ জনের মধ্যে আট জন নগরের বাসিন্দা, বাকি ৯ জন নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯৪৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৬৯ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৮০ জন।