চট্টগ্রামে আরও দুইজনের মৃত্যু শনাক্ত ১৬৯

16

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৬৫০ জন। একই সময়ে চট্টগ্রামে ৬৪৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৬৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে মহানগরে ১১৭ জন এবং উপজেলার ৫২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ হাজার ৪৪৬ জন।
গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে নয়টি ল্যাবে ৬৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১০৭ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে। এ সময় চট্টগ্রামে করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জন, বাংলাদেশ অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮৫ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪২ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের দেহে করোনা পাওয়া গেছে।
এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৩৯ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪ জনের নমুুনা পরীক্ষা করে ৪ জন, জেনারেল
হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরের করোনার অস্তিত্ব পাওয়া গেছে। অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা পাওয়া যায়নি।