চট্টগ্রামের সাথে শহীদ জিয়ার আত্মার সম্পর্ক : জাফরুল

6

 

বহুদলীয় গণতন্ত্রের প্রর্বতক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে গতকাল ভোর ৬টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ১১টায় ২নং গেইট বিপ্লব উদ্যানে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়।
শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনকালে দক্ষিণ জেলা বিএনপি’র আহŸায়ক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে ও মোস্তাক আহমেদ খানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্থান এদেশের ১৬ কোটি মানুষের হৃদয়ে।
চট্টগ্রামের মাটিতেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছিলেন। চট্টগ্রামের মাটি ও মানুষের সাথে শহীদ জিয়ার আত্মার সম্পর্ক। দেশ ও গণতন্ত্র রক্ষায় শহীদ জিয়া’র আদর্শকে বুকে ধারণ করে সকলকে এগিয়ে আসতে হবে।
সভাপতির বক্তব্য আবু সুফিয়ান বলেন, শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারণ করে গণতন্ত্র রক্ষার আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে।
এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহŸায়ক কমিটির সদস্য এনামুল হক এনাম, জামাল হোসেন, লায়ন হেলাল উদ্দিন, এডভোকেট কাসেম চৌধুরী, ব্যাংকার মোস্তাফিজুর রহমান চৌধুরী, বাঁশখালী উপজেলা বিএনপির আহ্ববায়ক চেয়ারম্যান মোহাম্মদ লোকমান, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মো. শহীদুল আলম শহীদ, বোয়ালখালী উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক নুরুন নবী চৌধুরী, বাঁশখালী উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক আকতার ফারুখ, দক্ষিণ জেলা ওলামা দলের সিনিয়র যুগ্ম আহবায়ক হাফেজ মাওলানা আব্দুল করিম, দক্ষিণ জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক জামাল হোসেন, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হাসান সহ প্রমুখ। এছাড়া শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি