চট্টগ্রামের দুই রাজস্ব কর্মকর্তা কারাগারে

12

নিজস্ব প্রতিবেদক

২৪ লাখ ৩৩ হাজার ৫০২ সরকারি রাজস্ব আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় চট্টগ্রাম কাস্টমসের দুই রাজস্ব কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে তারা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। কারাগারে যাওয়া দুই রাজস্ব কর্মকর্তা হলেন চট্টগ্রাম কাস্টম হাউসের বরখাস্ত হওয়া সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) (সেকশন-বি) মো. রবিউল ইসলাম মোল্লা ও অবসরপ্রাপ্ত রাজস্ব কর্মকর্তা (আরও) নাসিরউদ্দিন মাহমুদ।
এ বিষয়ে দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু জানান, উল্লেখিত অভিযোগে দুদকের মামলা দায়েরের পর ওই দুই গতকাল কর্মকর্তা জামিনের আবেদন করেন। কিন্তু জামিন শুনানী শেষে আদালতের বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর দুই আসামি হাইকোর্টে এ মামলায় জামিনের আবেদন করেন। উচ্চ আদালতের বিচারক তাদেরকে জামিন না দিয়ে ৬ সাপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার আদেশ দিলে গতকাল তারা বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন।
প্রসঙ্গত: ২০২১ সালের ২৪ নভেম্বর আমদানি পণ্যের কাগজপত্র যাচাই-বাছাই ও কায়িক পরীক্ষা না করে পণ্য খালাসে সহযোগিতা করায় দুদকের মামলার জালে জড়ায় চট্টগ্রাম কাস্টমসের এই দুই রাজস্ব কর্মকর্তা। সে মামলায় দুই কাস্টমস কর্মকর্তা ছাড়াও পণ্য খালাসের দায়িত্বে থাকা নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার ও বনলতা শিপিং এজেন্সির মালিক মো. আবদুল মান্নান চৌধুরীকে অভিযুক্ত করে মামলা করা হয়। বর্তমানে তারা পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা সরকারি রাজস্ব আত্মসাতের অভিযোগ এনেছিল দুদক।