চট্টগ্রামের টানা ৩য় পরাজয় খাগড়াছড়িকে হারাল ফেনী

34

গ্রুপ পর্বের তিন খেলার তিনটিতেই হেরে চট্টগ্রামকে লজ্জায় ডুবালো জেলা অনূর্ধ্ব-১৬ দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৬ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতার প্রথম খেলায় সুনামগঞ্জের কাছে, দ্বিতীয় খেলায় ব্রাহ্মণবাড়িয়ার কাছে এবং গতকাল শেষ খেলায় নোয়াখালী জেলা দলের গো হারা হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে চট্টগ্রাম জেলা দল। দলের কোচ কাম ম্যানেজার ফারুক টিটু ফোনে জানান, কুমিল্লা স্টেডিয়ামে অনুষ্ঠিত গতকালের খেলায় আগে ব্যাট করে চট্টগ্রাম জেলা দল মাত্র ১৩৬ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয়। দলের অলরাউন্ডার বিজয় ২৮ রান করেন। জবাবে ৪৮ ওভারে জয় তুলে নেয় নোয়াখালী জেলা দল।
এদিকে চট্টগ্রাম ভেন্যুর খেলায় খাগড়াছড়িকে হেসে খেলে হারিয়ে দিল ফেনী জেলা দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে সাগরিকা মহিলা কমপ্লেক্স মাঠে গ্রুপ পর্বের খেলায় ফেনী জেলা দলের বিপক্ষে গতকাল ১১২ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করে খাগড়াছড়ি। টস জিতে আগে ব্যাট করে ফেনী দলের সাব্বির হোসেনের ৭৬, শাহরিয়ার হাসানের ১৫, ইনতিসার উদ্দিন ২৩, আতিকুল ইসলামের ২৬ রানের সুবাধে ৪৯.৫ ওভারে ১৯২ রানের সংগ্রহ দাঁড় করায়। খাগড়াছড়ি জেলা দলের পক্ষে মামুনুর রশীদ তিনটি, সাফায়েত দুটি এবং মহিম উদ্দিন রাজু ও জয় সিংহ একটি করে উইকেট নেন।
১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খাগড়াছড়ি জেলা দল প্রতিপক্ষের বোলার ইমতিয়াজ রশিদ ও আতিকুল ইসলামের ঘূর্ণিতে ৩১.১ ওভারে ৮০ রানে গুটিয়ে রানে গুটিয়ে যায়। খাগড়াছড়ির পক্ষে মহিম উদ্দিন রাজু ১৬ ও সাফায়েত হোসেন ১৪ রান করেন। ফেনীর হয়ে একাই পাঁচ উইকেট শিকার করেন ইমতিয়াজ রশিদ। অন্যদের মধ্যে আতিকুল ইসলাম তিনটি এবং আল মাশরাফ ও আল রাকিব একটি করে উইকেট নেন।