চট্টগ্রামের উন্নয়ন সমস্যা-সম্ভাবনার কথা বলছে পূর্বদেশ : আ জ ম নাছির

29

নিজস্ব প্রতিবেদক
সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণসম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, গত ১০ বছরে পূর্বদেশ চট্টগ্রামের সমস্যা-সম্ভবনা তুলে ধরার দায়িত্ব ভালোভাবে পালন করেছে। আমি পূর্বদেশ পরিবারের সকলকে ধন্যবাদ জানাচ্ছি। সাংবাদিকরা সমাজকে বদলে দিতে পারেন। আর কারও পক্ষে এতটা করা সম্ভব নয়। সাংবাদিকরা পারেন একটি জাতিকে সঠিক পথে পরিচালিত করতে। একটি দেশকে তার প্রত্যাশিত লক্ষ্যে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে সাংবাদিকদের ভ‚মিকা অনস্বীকার্য।
তিনি আরও বলেন, চট্টগ্রামের উন্নয়ন সমস্যা-সম্ভাবনার কথা বলছে পূর্বদেশ। একটি নগরকে গড়ে তুলতে কিছু নীতিমালা মেনে চলা প্রয়োজন। কিন্তু আমরা এসব নীতিমালা মেনে চলি না। যেখানে যে কাজটি করতে নিষেধ করা হয় সেখানেই সেই কাজটিই আমরা বার বার করি। যেখানে স্কুল করার কথা সেখানে ব্যবসা প্রতিষ্ঠান তৈরি করছি। এসব অনিয়ম সমাজের ভারসাম্য নষ্ট করে। তবে এক্ষেত্রে এসব বিষয় সরকারের দৃষ্টিপাত করার জন্য ভূমিকা পালন করে সংবাদমাধ্যম। একইভাবে চট্টগ্রামের সমস্যা সম্ভবনার কথা সরকারের কাছে তুলে ধরতে ভূমিকা রেখে চলেছে পূর্বদেশ।
নাছির বলেন, বর্তমান সময়কে বলা হয় মিডিয়ার যুগ, তথ্য প্রযুক্তির যুগ। একইসাথে সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ। সমাজের অন্যায়-অসঙ্গতিগুলো মিডিয়া সবার সামনে তুলে ধরে। দৈনিক প‚র্বদেশ সেই কাজটিই করে এসেছে গত ১০ বছর ধরে। ভবিষ্যতেও তাদের এই ধারা অব্যাহত রাখবে বলে আশা করছি। আমি পূর্বদেশের উত্তরোত্তর সফলতা কামনা করছি।